• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্থগিত কেন্দ্রের ভোট কাল, থাকছে ১২ সিসি ক্যামেরা

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ১৮:৫২
পূর্বপশ্চিম ডেস্ক

ব্যালট ছিনতাইয়ের ঘটনায় স্থগিত হওয়া ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ কাল শনিবার অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি নিয়েছে প্রশাসন। কেন্দ্রটির নিরাপত্তায় লাগানো হয়েছে ১২টি সিসিটিভি ক্যামেরা। প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর ভোটের ব্যবধান ওই কেন্দ্রের মোট ভোটের চেয়ে কম হওয়ায় আসনটির ফলাফল স্থগিত করেছিল নির্বাচন কমিশন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদুল করিম প্রথম আলোকে বলেন, স্থগিত হওয়া ভালুকাপুর কেন্দ্রে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য ইতিমধ্যে কেন্দ্রে ১২টি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে।

ময়মনসিংহ-৩ আসনের ৯২টি কেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী নিলুফার আনজুম পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। দুই প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ৯৮৫। ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট ৩ হাজার ৩২টি। এ জন্য ওই কেন্দ্রে ভোট গ্রহণের পর ফলাফল ঘোষণা করা হবে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনের দিন ভোট গ্রহণ চলাকালে ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে দুর্বৃত্তরা ব্যালট ছিনতাই করলে ওই কেন্দ্রের ভোট গ্রহণ বাতিল করা হয়। ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী নিলুফার আনজুম ও দলের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহার মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়। তাঁদের মধ্যে নিলুফার গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সোমনাথ সাহা সাধারণ সম্পাদক।

ময়মনসিংহ-৩ আসনের ৯২টি কেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফল পেয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। এতে দেখা যায়, নৌকা প্রতীকে নিলুফার আনজুম পেয়েছেন ৫৩ হাজার ১৯৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা ট্রাক প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। দুই প্রার্থীর পাওয়া ভোটের ব্যবধান ৯৮৫। অন্যদিকে ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট ৩ হাজার ৩২টি। এ জন্য ওই কেন্দ্রে ভোট গ্রহণের পর আসনের ফলাফল ঘোষণা করা হবে।

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে টহল দিচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোটকেন্দ্রের সামনে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। ভালুকাপুর গ্রামের অনেক মানুষ কেন্দ্রের সামনে ভিড় করছেন।

ভালুকাপুর গ্রামের বাসিন্দা আবুল কাসেম বলেন, আবার ভোট হবে বলে দুই প্রার্থী ও তাঁদের কর্মীরা প্রতিদিন ভোট চাইছেন। দুই প্রার্থীর পক্ষ থেকে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত তিনবার ভোট চাইতে এসেছেন বলে তিনি জানান।

স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা অভিযোগ করেছেন, গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সালাহউদ্দিন কাদেরের নেতৃত্বে ভালুকাপুর কেন্দ্রে ব্যালট ছিনতাই করেন নৌকা প্রতীকের সমর্থকেরা। এ ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ১৫৪ জনের বিরুদ্ধে প্রিসাইডিং কর্মকর্তা নরোত্তম চন্দ্র রায় মামলা করেছেন।

দুপুরে ভালুকাপুর মোড়ে ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন কাদেরের উপস্থিতিতে নৌকার কর্মীদের আড্ডা দিতে দেখা গেল। অভিযোগ ও মামলার বিষয়ে সালাহউদ্দিন কাদের বলেন, ব্যালট ছিনতাইয়ের অভিযোগে তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। তিনি আদালত থেকে জামিন নিয়েছেন। ৭ জানুয়ারি ভোট সুষ্ঠু হয়েছে। কালকের ভোটও সুষ্ঠু হবে।

ভোট,গৌরীপুর,স্বতন্ত্র প্রার্থী,নির্বাচন কমিশন,আওয়ামী লীগ,ময়মনসিংহ,দ্বাদশ সংসদ নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close