• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিল দিতে না পারায় নবজাতক বিক্রি, হাসপাতালের পরিচালকসহ গ্রেপ্তার ৩

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৪, ২১:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক

রংপুর নগরের হলি ক্রিসেন্ট হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে একটি নবজাতক বিক্রির অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রসূতি মায়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে নবজাতকটি উদ্ধার ও হাসপাতালের পরিচালকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন হলি ক্রিসেন্ট হাসপাতালের পরিচালক এম এস রহমান রনি (৫৮), নবজাতকের ক্রেতা রংপুর নগরের মধ্য পীরজাবাদ এলাকার রুবেল হোসেন (৩০) ও তাঁর স্ত্রী জেরিনা আক্তার (৩০)।

আজ রোববার বিকেলে রংপুর মহানগর পুলিশের গোয়েন্দা শাখার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপকমিশনার আবু মারুফ হোসেন এসব তথ্য জানান। এর আগে গত বুধবার সকালে হলি ক্রিসেন্ট হাসপাতালের বিল পরিশোধ করতে না পারায় স্বজনদের অসহায়ত্ব কাজে লাগিয়ে ৪০ হাজার টাকার বিনিময়ে পূর্বপরিচিত ব্যক্তিদের কাছে হাসপাতালের পরিচালক নবজাতকটি বিক্রি করে দেন।

উপকমিশনার আবু মারুফ হোসেন বলেন, ১৩ জানুয়ারি নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল-সংলগ্ন শাপলা রোডের হলি ক্রিসেন্ট হাসপাতালের ২০২ নম্বর কক্ষে প্রসববেদনা নিয়ে ভর্তি হন সদর উপজেলার ভুরারঘাট এলাকার গৃহবধূ লাবনী আক্তার (২২)। ওই দিন রাতে সিজারের মাধ্যমে তিনি একটি নবজাতকের (ছেলে) জন্ম দেন। চার দিন পর ১৭ জানুয়ারি হাসপাতালের বিল পরিশোধ করতে ব্যর্থ হলে স্বজনদের অসহায়ত্ব কাজে লাগিয়ে প্রসূতি মায়ের অগোচরে নবজাতকটি বিক্রির উদ্যোগ নেন হাসপাতালের পরিচালক। শিশুটির বাবা ওয়াসিম আকরামের সহায়তায় হাসপাতালের পরিচালক এম এস রহমান রনি তাঁর পূর্বপরিচিত জেরিনা ও রুবেলের কাছে ৪০ হাজার টাকায় নবজাতকটি বিক্রি করে দেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, এ ঘটনায় প্রসূতি লাবনী আক্তার কোতোয়ালি থানায় তিনজনকে অভিযুক্ত করে একটি মামলা করেছেন। আটক তিনজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

চিকিৎসা,হাসপাতাল,রংপুর,গ্রেপ্তার,নবজাতক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close