• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আগামীকাল নওগাঁয় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের ঘোষণা

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৪, ২৩:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলা নওগাঁর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। রোববার নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আবহাওয়া কার্যালয়ের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল সোমবারও নওগাঁয় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকতে পারে। এমন পরিস্থিতিতে সোমবার জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট শিক্ষা বিভাগ।

জেলা শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুনির্দিষ্ট নির্দেশনা না থাকায় রোববার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা যায়নি। আগামীকাল সোমবারও শৈত্যপ্রবাহের পূর্বাভাস থাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে জেলার ১ হাজার ৩৬০টি প্রাথমিক বিদ্যালয়, ৪৪৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৫০টি মাদ্রাসা আগামীকাল সোমবার বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ পর্যবেক্ষক হামিদুর রহমান বলেন, রোববার সকালে নওগাঁর সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গত শনিবার সন্ধ্যা থেকেই ঘন কুয়াশা হচ্ছে। সঙ্গে উত্তরের হিমেল হাওয়া বইছে। এ কারণে শীত বেশি অনুভূত হচ্ছে। বেলা ২টার দিকে সূর্যের মুখ দেখা গেছে। আগামীকালও একই ধরনের আবহাওয়া পরিস্থিতি থাকতে পারে।

স্থানীয় লোকজন বলেন, নওগাঁয় এক সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা ৯ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। তীব্র শীতে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। অধিকাংশ স্কুলে কমেছে শিক্ষার্থীর উপস্থিতি। পরিস্থিতি বিবেচনায় গত বুধ ও বৃহস্পতিবার জেলার প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকলেও খোলা ছিল মাধ্যমিক বিদ্যালয়। এরপর আজ রোববার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলেও জেলার সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা ছিল।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেখানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ ঘোষণা করা যাবে।

বিদ্যালয়,প্রাথমিক শিক্ষা,প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা,শৈত্যপ্রবাহ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close