• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওগাঁয় শীতবস্ত্র নিয়ে শীতার্তদের পাশে আইইবি

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৪, ২৩:২০
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁ ও তার আশেপাশের অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈতপ্রবাহ। কয়েক সপ্তাহ ধরে নওগাঁর তাপমাত্রা ৮-১২ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। দীর্ঘদিন চলা শৈত প্রবাহের সঙ্গে উত্তরের হিমেল হাওয়া সেই শীতের তীব্রতাকে বাড়িয়ে দিচ্ছে কয়েকগুন। এতে করে মাঘের কনকনে হাঁড় কাপানো শীতে কাহিল হয়ে পড়েছে নওগাঁর দিন আনি দিন খাই শ্রেণির শ্রমজীবী মানুষরা।

প্রতিবছরের ন্যায় চলতি বছরেও এই সব শীতার্তদের পাশে শীতবস্ত্র নিয়ে পাশে দাঁড়িয়েছে প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) এর নওগাঁ শাখা।

মঙ্গলবার একযোগে জেলার ১১টি উপজেলায় আইইবির পক্ষ থেকে ৭শত শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। তারই অংশ হিসেবে সদর উপজেলার শিমুলিয়া গ্রামের আনন্দ বাজারে শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। এসময় আইইবির নওগাঁ শাখার চেয়ারম্যান ও এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

এছাড়াও আইইবির সহ-সভাপতি প্রকৌশলী শাহ মো. শহীদুল হক, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার পাল, আইইবির কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী মোঃ রাকিবুল হাসান, প্রকৌশলী মোঃ শাওন ইসলাম, প্রকৌশলী প্রত্যয় কুমার, প্রকৌশলী মোঃ ইকবাল হোসেন, প্রকৌশলী মোঃ আজিজ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দেশের প্রতিটি দুর্যোগের সময় প্রকৌশলীদের সংগঠন আইইবি সব সময় সরকারের পাশাপাশি সহযোগিতার বার্তা নিয়ে দু:স্থ্যদের পাশে থাকার চেস্টা করে আসছে। আগামীতেও তাদের এই ধরনের কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও জানান আয়োজকরা।

শীতবস্ত্র বিতরণ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close