• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিপা ভাইরাসে বছরের প্রথম মৃত্যু দেখলো মানিকগঞ্জ

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২৪, ২৩:৫১
নিজস্ব প্রতিবেদক

নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মানিকগঞ্জের একজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার(২৮ জানুয়ারি) রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আক্রান্ত ব্যক্তির নাম বাবুল মিয়া (৩৫)। তিনি সদর উপজেলার পুটাইল ইউনিয়নের মান্তা এলাকার সাবেক ইউপি মেম্বার মাইনুদ্দিনের ছেলে।

এদিকে ওই গ্রামের স্থানীয়দের দাবি, গত ১৬ জানুয়ারি নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক যুবক মারা গেছেন। তবে সিভিল সার্জনের কাছে এই ব্যাপারে কোনো তথ্য নেই। তার শরীরে নিপা শনাক্তে পরীক্ষা করা হয়েছিল কি না তা নিশ্চিত করে কেউ জানাতে পারেনি। তবে দাবি করা হচ্ছে, খেজুরের কাচা রস খাওয়ার পর থেকেই ওই যুবক অসুস্থ ছিলেন।

মানিকগঞ্জে সিভিল সার্জন ডা. মোহাম্মদ মোয়াজ্জেম আলী খান চৌধুরী জানান, ১৬ জানুয়ারি বাবুল মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানে ছিলেন ১৭ জানুয়ারি পর্যন্ত। পরে নিপা ভাইরাসে লক্ষণ দেখা দেওয়ায় আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ (আইসিডিডিআরবি) থেকে টিম আসে ও তার স্বাস্থ্য পরীক্ষা করে। পরে তাকে ১৮ জানুয়ারি ঢাকায় পপুলার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আরও পরীক্ষায় নিশ্চিত হওয়া যায়, তিনি নিপা ভাইরাসে আক্রান্ত। শনিবার রাতে সেখানে তার মৃত্যু হয়।

এদিকে পুটাইল ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিন জানান, গত ১৬ জানুয়ারি নিপা ঘোস্তা জাহাঙ্গীর নগর গ্রামের সাবেক ইউপি সদস্য নাজিমুদ্দিনের ছেলে লুৎফর রহমান মারা যান। খেজুরের কাঁচা রস খাওয়ার পর তার মাথাব্যথা এবং জ্বর শুরু হয়।

তিনি জানান, প্রথমে ঘোস্তা বাজারের স্থানীয় ডাক্তারের কাছ থেকে ওষুধ খেতে থাকেন। কিন্তু তাতে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এই বিষয়ে সিভিল সার্জন বলেন, লুৎফরের মৃত্যুর ব্যাপারে তাদের কাছে কোনো তথ্য নেই।

নিপা ভাইরাস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close