• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জয়পুরহাটে মোয়াজ্জেম হত্যা মামলায় ১১জনের ফাঁসির আদেশ,

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৪, ১৭:২৮
গোলাপ হোসেন, জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে মোয়াজ্জেম হত্যা মামলায় ১১ জনের ফাঁসি ও একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২৮ জুন বিকেলে নবম শ্রেণি পড়ুয়া কিশোর মোয়াজ্জেম বাড়ি থেকে বের হয়। পরে রাত ৯ টা পর্যন্ত বাসায় না পৌছালে অনেক খোঁজা খুঁজির পর তার পরিবার জানতে পারেন তাকে জখম করা হয়েছে। পরে শহরের জামালগঞ্জ রোডের পাশে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা ও পুলিশের সহায়তায় হাসপাতালে ভর্তি করালে সেইদিন রাতেই মোয়াজ্জেমের মৃত্যু হয় ৷

পরে ২৯ জুন মোয়াজ্জেমের পিতা ফজলুর রহমান বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় একটি হত্যা মামলা করলে দীর্ঘ শুনানি শেষে আজ এ রায় দেয় আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন জয়পুরহাট শহরের দেওয়ান পাড়ার বেদারুল ইসলাম বেদীন, শান্তিনগরের সরোয়ার, আরাফাত নগরের মশিউর রহমান, দেওয়ান পাড়ার মোনোয়ার হোসেন, তেঘর বিশার নজরুল ইসলাম, দেওয়ান পাড়ার রানা, দেবীপুরের শাহী, দেওয়ান পাড়ার টুটুল, দেবীপুরের সুজন, আব্দুর রহিম, ও নওগাঁ জেলার ধামুরহাট উপজেলার ধুরইল গ্রামের ডাবলু। এদের মধ্যে ৬ জন আসামি পলাতক রয়েছে৷ রাষ্ট্র পক্ষের আইনজীবী এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল (পিপি) বলেন, জেলা ও দায়রা জজ মোঃ আব্বাস উদ্দিন মোয়াজ্জেম হত্যা মামলায় ১১ জনের ফাঁসি ও একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ।

আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট হেনা কবির বলেন , আজকে সকল আসামিকে একই রকম সাজা দেওয়া হয়েছে,আইনি দূষ্টিকোণ থেকে ঠিক হয়নি।

জয়পুরহাট জেলা,মোয়াজ্জেম হত্যা,ফাসি,আদালত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close