• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ট্রেনে দুই পা হারানো বুলুর পাশে রাজশাহীর জেলা প্রশাসক

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৪, ২২:৩৩
নিজস্ব প্রতিবেদক

চার বছরের নাতনিকে কোলে নিয়ে ট্রেনের নিচে চাপা পড়ে দুই পা হারানো বুলু বেগমের (৪৫) পাশে দাঁড়িয়েছেন রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ। তাঁকে ২০ হাজার টাকা ও খাদ্যসামগ্রী দিয়ে সহযোগিতা করা হয়েছে। পরে বুলুর খাবারের হোটেলেও সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

গতকাল মঙ্গলবার রাতে খবর দেখে রাতেই তিনি নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শামসুল ইসলামকে পাঠিয়ে হাসপাতালে বুলু বেগমের খোঁজখবর নেন। শামসুল ইসলাম তাঁকে তখন ১০ হাজার টাকা দিয়ে আসেন। বুধবার বিকেলে জেলা প্রশাসক আবার বুলু বেগমের ছেলে জুয়েল রানাকে তাঁর কার্যালয়ে ডেকে পাঠান। তিনি জুয়েলকে আবার ১০ হাজার টাকা ও দুই প্যাকেট খাদ্যসামগ্রী দেন।

জেলা প্রশাসক বলেন, তিনি এই নারীর পরিবারের খোঁজখবর রাখবেন। তিনি জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় ও সমাজ সেবা অধিদপ্তর থেকে যতটুকু সহযোগিতা করা যায়, সেটি করার চেষ্টা করবেন। পাশাপাশি ওই নারী যেন তাঁর হোটেল ব্যবসা চালাতে পারেন, সে জন্য কী করা যায়, সেটি দেখবেন।

বুলুর ছেলে জুয়েল রানা বলেন, ‘ডিসি স্যার টাকা দিয়েছেন। খাবারও দিয়েছেন। আমরা বিভিন্ন মানুষের সাহায্য–সহযোগিতা ও ছাগল বিক্রি করে মায়ের চিকিৎসা চালাচ্ছিলাম। এই সাহায্য পেয়ে খুব ভালো হলো।’

এর আগে গত শনিবার সকাল আটটায় রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেলস্টেশনের পাশের রেললাইন পার হওয়ার সময় ঈশ্বরদী থেকে রাজশাহীগামী কমিউটার ট্রেনের নিচে পড়ে বুলু বেগমের দুই পা কাটা পড়ে। এ সময় তাঁর কোলের চার বছরের নাতনি রাবেয়াকে বুকে জড়িয়েই তিনি ট্রেনের নিচে পড়েছিলেন। উদ্ধারের পর দেখা যায় রাবেয়া অক্ষত আছে।

বুলু বেগমের বাড়ি আড়ানী পৌর এলাকার নুননগর মহল্লায়। তাঁর স্বামী রব্বেল আলী স্টেশনে কুলির কাজ করতেন। প্রায় ২০ বছর আগে তিনি মারা গেছেন। এরপর তিনি স্টেশনে ভাতের হোটেল চালু করেন। এভাবেই তার আট ছেলেমেয়েকে মানুষ করেন।

জেলা প্রশাসক,রাজশাহী,হাসপাতাল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close