• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উস্কানিমূলক’ বই নজরে রাখবে পুলিশ

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২৪, ২২:৪৩
নিজস্ব প্রতিবেদক

অমর একুশে বইমেলা শুরু হচ্ছে আগামীকাল থেকেই। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। অনেক স্টলের রং-তুলি আর অবকাঠামো নির্মাণ কাজ চলছে এখনও। প্রকাশকরা বলছেন, পয়লা ফেব্রুয়ারি থেকেই বই বিক্রির প্রস্তুতি রয়েছে তাদের। বইমেলায় আগত দর্শনার্থীদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বইমেলা প্রাঙ্গণ পরিদর্শন করে ডিএমপি কমিশনার বলেন, যেকোনো অপতৎপরতা এড়াতে কাজ করবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ধর্মীয় অনুভূতির জন্য স্পর্শকাতর হতে পারে- এধরনের বই প্রকাশের ব্যাপারেও সতর্ক থাকবে পুলিশ।

গৌরবময় ভাষা আন্দোলনের স্মরণে বাঙালির প্রাণের মেলা, অমর একুশে বইমেলা। নতুন রঙের প্রলেপ পড়ছে সদ্য তৈরি করা স্টলগুলোয়। বাংলা একাডেমি এবং সোহরাওয়ার্দী উদ্যান জুড়ে কাজ শেষ করার তাড়া।

শেষ মুহূর্তে জোরেসোরে চলছে প্রস্তুতি। কাঠ কাটা, জোড়া দেওয়া, আবার কোথাও রং তুলির আঁচড়ে সাজানো হচ্ছে স্টলগুলো। বাংলা একাডেমি প্রাঙ্গণে ১৭৩টি আর সোহরাওয়ার্দী উদ্যানে ৭৬৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া রয়েছে ৩৭টি প্যাভিলিয়ন।

এবারের বইমেলায় পাঠক এবং দর্শনার্থীদের নিরাপত্তার জন্য সিসিটিভি এবং ওয়াচ টাওয়ারের মাধ্যমে নজরদারি করা হবে। গোয়েন্দা নজরদারির পাশাপাশি প্রস্তুত থাকবে সোয়াত ও বম্ব ডিসপোজাল ইউনিট। বুধবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা প্রাঙ্গন ঘুরে দেখেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই থেকে ২৯ ফেব্রুয়ারি প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত বইমেলা খোলা থাকবে। সাপ্তাহিক ছুটির দিন বইমেলা চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

​​​​

বইমেলা,পুলিশ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close