• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নওগাঁয় অবৈধভাবে ধান মজুত করায় দুই ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৬
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় অবৈধ মজুতদারদের বিরুদ্ধে চলছে জেলা প্রশাসনের সাঁড়াশি অভিযান। গত মাসের ১৬জানুয়ারী থেকে শুরু হয়েছে জেলাব্যাপী এই অভিযান। তারই ধারাবাহিকতায় বুধবার (৩১জানুয়ারি) সন্ধ্যা থেকে রাত ৮টার পর্যন্ত সদর উপজেলার হাঁপানিয়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু।

এসময় লাইসেন্সের শর্ত ভেঙ্গে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় ধরে অবৈধভাবে ধান মজুত করার অপরাধে দুই চালকল মিল মালিককে ১লাখ ৬০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক। পাশাপাশি একটি গুদামও সিলগালা করে দেওয়া হয়।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীষ কুমার বসু জানান গোপন সংবাদের ভিত্তিতে হাঁপানিয়া এলাকায় দুইটি চালকল মিলে অবৈধ মজুতবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় মেসার্স অন্তর চালকল মিলের গুদামে অবৈধভাবে ১৮৩ টন ধান মজুত পাওয়া যায়। পরে তাকে ১লাখ টকা জরিমানা করা হয় ও গুদাম সিলগালা করে দেওয়া হয়। এছাড়াও পাশ^বর্তী মেসার্স ফারুক চালকল মিলের গুদামে ৮২টন ধানের অবৈধ মজুত পাওয়া যায়। পরে তাকে ৬০হাজার টাকা জরিমানা করা হয়। এসময় আগামী ১০দিনের মধ্যে মজুতকৃত ধান বাজারে সরবরাহের নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরো বলেন জেলা প্রশাসক স্যারের নির্দেশনা মোতাবেক আগামীতেও জেলার অন্যান্য অবৈধভাবে ধান-চাল মজুতকারীদের বিরুদ্ধেও এমন সাঁড়াশি অভিযান পরিচালনা করে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

অভিযানের সময় জেলা সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহাজের হাসান, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্য, খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

অপরাধ,ধান মজুদ,নওগাঁ,জরিমানা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close