• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মোহাম্মদ জিল্লুর রহমান এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মনোনীত

প্রকাশ:  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৯
মৌলভীবাজার প্রতিনিধি

বিশ্বের ১৪০টি দেশের ব্যবসায়ীদের সমন্বয়ে গঠিত অন্যতম শীর্ষ সংগঠন এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এএসিসিআই) বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মনোনীত হয়েছেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও শিল্পপতি মোহাম্মদ জিল্লুর রহমান। এএসিসিআইয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. জি ডি সিনহা বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি হিসেবে মোহাম্মদ জিল্লুর রহমানকে মনোনীত করে চিঠি পাঠিয়েছেন।

গত শুক্রবার (২ ফেব্রæয়ারি) পাঠানো হলেও শনিবার (৩ ফেব্রæয়ারি) হাতে পান জিল্লুর রহমান। তিনি দেশের সুপ্রতিষ্ঠিত অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ব্যাপারে মোহাম্মদ জিল্লুর রহমান এমপি বলেন, ‘আমাকে এএসিসিআই বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি নির্বাচিত করায় আমি এএসিসিআই এর প্রেসিডেন্টসহ সব পরিচালক, সদস্য ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থান আরও মজবুত করতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন অনুসারী হিসেবে আমি কাজ করার প্রত্যয় ব্যক্ত করছি। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হচ্ছে শিল্পবান্ধব পরিবেশ সৃষ্টি। সেই লক্ষ্যে এশিয়ান-আফ্রিকান চেম্বারের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত ইকনোমিক জোনগুলোতে বিনিয়োগ বৃদ্ধি এবং রপ্তানি বাণিজ্য বৃদ্ধির জন্য বিশেষভাবে কাজ করব। এখনও যে যে সেক্টরের ইন্ড্স্ট্রিগুলো বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়নি সেগুলো প্রতিষ্ঠার জন্য আমি বিশ্বের বিভিন্ন দেশের সাথে কাজ করব, যাতে তারা বাংলাদেশে বিনিয়োগ করে। এ ছাড়া, আমরা বাংলাদেশের ব্যবসায়ীদের নিয়ে দেশ ও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করব।

এশিয়ান-আফ্রিকান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এএসিসিআই) ১৯১৫ সালে যাত্রা শুরু করে। এশিয়ান এবং আফ্রিকান অঞ্চলের জন্য চেম্বার এবং তাদের উন্নত অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং টেকসই ব্যবসা গড়ে তুলতে এই প্রতিষ্ঠান সহায়তা করে।

এএসিসিআই,মো. জিল্লুর রহমান,সভাপতি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close