• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে হেরোইন রাখার দায়ে ভাতিজার যাবজ্জীবন,খালাস চাচা

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪১
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে একশত গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে হেফাজতে রাখার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের একটি মামলায় মো.হারুন ওরফে হারুন অর রশিদ (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড,পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও দুই বছর বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

অপরাধ প্রমাণিত না হওয়ায় একই মামলার অপর আসামী ও দন্ডিত হারুনের চাচা মো.শরিফকে (৪৪) বেকসুর খালাস দেয়া হয়েছে। বুধবার (৭ ফেব্রæয়ারী) দুপুর দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা: আদীব আলী আসামীদের উপস্থিতিতে আদেশ প্রদান করেন। দন্ডিত হারুন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের রাশচন্দ্রপুর হাট এলাকার আব্দুল ওহাবের ছেলে। খালাস শরিফ একই এলাকার মৃত সেতু মন্ডলের ছেলে।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী(পিপি) নাজমুল আজম বলেন, ২০১৯ সালের ৬ নভেম্বর বিকেলে গোপন খবরের ভিতিত্তে আসামীদের বসতবাড়িতে অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের একটি দল। অভিযানে বাড়ি তল্লাশীতে ১০০ গ্রাম হেরোইন পাওয়া গেলে হাতেনাতে আটক হন শরিফ। তবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের সদস্যদের আক্রমন করে আহত করে পালিয়ে যায় হারুন (পরে ২০২০ সালের ৪ অক্টোবর আদালতে আত্মসমর্পণ করেন)।

এ ঘটনা ওইদিন চাচা ও ভাতিজা দু’জনকে আসামী করে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের পরিদর্শক রায়হান আহমেদ খান। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উপ-পরিদর্শক (এসআই) আসাদুর রহমমান ওই দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ৬ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে আদালত হারুনকে দোষি সাব্যস্ত করে রায় ঘোষণা করেন। বেকসুর খালাস পান শরিফ। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এড.সোহরাব আলী ও শফিক এনায়েতুল্লাহ।

অপরাধ,গ্রেফতার,মাদক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close