• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরিশালে দুটি ট্রাকে ১০ কোটি টাকার ভারতীয় শাড়ি-কাপড় জব্দ

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৪৯
পূর্বপশ্চিম ডেস্ক

বরিশালে চোরাচালানের মাধ্যমে আসা দুই ট্রাক ভারতীয় শাড়ি-কাপড় জব্দ করেছে কোস্টগার্ড। এসব শাড়ি-কাপড়ের বাজারমূল্য ১০ কোটি টাকার বেশি বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার ভোরে নগরের দপদপিয়া এলাকায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুর টোল প্লাজা এলাকায় অভিযান চালিয়ে এসব কাপড় জব্দ করা হয়। তবে পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।

সন্ধ্যায় নগরের রসুলপুর এলাকায় কোস্টগার্ডের দক্ষিণ জোনের বিসিজি স্টেশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মো. আকতার হোসেন। তিনি জানান, তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, ভারত থেকে নৌপথে চোরাচালানের মাধ্যমে আসা দুই ট্রাক শাড়ি-কাপড় পটুয়াখালী থেকে ঢাকায় নেওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তাঁরা গতকাল বুধবার দিবাগত মধ্যরাতে দপদপিয়া এলাকায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুর টোলপ্লাজা এলাকায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে তল্লাশিচৌকি স্থাপন করেন। দিবাগত রাত তিনটার দিকে একসঙ্গে আসা দুটি ট্রাক থামানোর জন্য সংকেত দিলে ট্রাকে থাকা লোকজন গাড়ি থামিয়ে দৌড়ে পালিয়ে যান। পরে ট্রাকে তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, কাপড়, থ্রিপিস জব্দ করা হয়। এ সময় ওই দুটি ট্রাকও জব্দ করা হয়।

দুটি ট্রাক থেকে ১০ হাজার ৫৮টি বিভিন্ন ধরনের শাড়ি, ৩৩২ বান্ডিল থান কাপড় ও ৭৫৬টি থ্রিপিস পাওয়া যায়। এর আনুমানিক বাজারমূল্য প্রায় ১০ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৫০০ টাকা।

কোস্টগার্ড জানায়, ট্রাক দুটির সামনের দিকে পাটের বস্তায় ধানবোঝাই করা ছিল। পেছনের অংশে বস্তা ভর্তি করা ছিল শাড়ি ও অন্যান্য কাপড়। পরে সেখান থেকে ১৩ প্রকারের শাড়ি, থ্রিপিস ও থান কাপড় জব্দ করা হয়। এর মধ্যে ১০ হাজার ৫৮টি বিভিন্ন ধরনের শাড়ি, ৩৩২ বান্ডিল থান কাপড় ও ৭৫৬টি থ্রিপিস পাওয়া যায়। এর আনুমানিক বাজারমূল্য প্রায় ১০ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৫০০ টাকা।

আকতার হোসেন বলেন, শাড়ি, কাপড় ও থান কাপড় জব্দ করার সময় সংশ্লিষ্ট থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত ছিল। এই ঘটনায় কোস্টগার্ড বাদী হয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানায় মামলা করবে। পাশাপাশি জব্দ করা শাড়ি, থ্রিপিস ও থান কাপড় থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে।

এর আগে গত বছরের ৫ জানুয়ারি ভোলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১৭ হাজার ৮২৪টি ভারতীয় শাড়ি, ১৬৬টি থ্রিপিস, ৬ হাজার ৪৪২টি মেডিকেল সামগ্রী জব্দ করে বাংলাদেশ কোস্টগার্ড, যার বাজারমূল্য আনুমানিক ২২ কোটি টাকা বলে তখন জানানো হয়েছিল। ভোলায় কোস্টগার্ডের দক্ষিণ জোনের একটি দল অভিযান চালিয়ে এফবি আবিদ নামে একটি মাছ ধরা ট্রলার থেকে এসব পণ্য জব্দ করেছিল।

বরিশাল,পাচার,কাপড়,চোরাচালান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close