• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
  • ||

প্রেসিডেন্ট পদক পেলেন রাজশাহী জেলা কমান্ড্যান্ট রাকিবুল ইসলাম

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১১
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর দক্ষ, চৌকস ও মেধাবী কর্মকর্তা মোঃ রাকিবুল ইসলাম কৃতিত্বপূর্ণ কাজের জন্য এবছর 'প্রেসিডেন্ট গ্রাম প্রতিরক্ষা দল' পদক পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পদক পরিয়ে দেন। রাকিবুল ইসলাম বর্তমানে রাজশাহী জেলায় জেলা কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ সোমবার গাজীপুর আনসার একাডেমিতে অনুষ্ঠিত বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাহিনীর সদস্যদের পদক পরিয়ে দেন।

সম্পর্কিত খবর

    ২০১৬ সালে ৩৪তম বিসিএসের মাধ্যমে রাকিবুল ইসলাম আনসার ক্যাডারে যোগদান করেন। চাকুরী জীবনে তিনি তিনটি জেলা ও তিনটি ব্যাটালিয়ন কমান্ড করেছেন। শুরু থেকেই তিনি বাহিনীর প্রতিটি কাজে নিজের মেধার স্বাক্ষর রেখে আসছেন।

    পার্বত্য এলাকায় চাকরিকালে তিনি সাহসিকতার সাথে পার্বত্য এলাকার নিরাপত্তা রক্ষায় কাজ করেন। পেশাগত কাজের পাশাপাশি আর্ত মানবতার সেবায় কাজ করে তিনি বিভিন্ন সময় কাজ ভূয়সী প্রশংসিত হয়েছেন। রাকিবুল ইসলাম কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার পাককোলা গ্রামে ১৯৮৯ সালে এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং বর্তমানে কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার কাতলামারি গ্রামের বাসিন্দা।

    আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ আট ক্যাটাগরিতে পদক পান। এবার আট ক্যাটাগরিতে ১৮০ জনকে আনসার পদক দেওয়া হয়েছে এর আগে গত ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির আদেশক্রমে আনসার পদকের জন্য নির্বাচিতদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

    আনসার পদক ক্যাটাগরিগুলো হলো, ‘বাংলাদেশ আনসার পদক, প্রেসিডেন্ট আনসার পদক, বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা দল পদক, প্রেসিডেন্ট গ্রাম প্রতিরক্ষা দল পদক, বাংলাদেশ আনসার (সেবা) পদক, প্রেসিডেন্ট আনসার (সেবা) পদক, বাংলাদেশ গ্রাম প্রতিরক্ষা দল (সেবা) পদক এবং প্রেসিডেন্ট গ্রাম প্রতিরক্ষা দল (সেবা) পদক।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close