• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভুটানের পাথরবোঝাই ট্রাকে ভারতীয় কাপড় জব্দ

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে বৈধপথে অবৈধ পন্থায় ভুটানের পাথরবোঝাই একটি ট্রাক থেকে অবৈধভাবে আনা ভারতীয় কাপড় জব্দ করেছে রংপুর-৬১ বিজিবির (তিস্তা ব্যাটালিয়ন) সদস্যরা।

এ সময় ট্রাকটিও জব্দ করা হয়। তবে ভারতীয় ওই চালককে আটক করতে পারেনি বিজিবি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে অভিযান চালিয়ে ট্রাকটি জব্দ করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী স্থলবন্দর কোম্পানি কমান্ডার সুবেদার মো. আবুল কাশেম।

বিজিবি, পুলিশ, কাস্টমস, স্থলবন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় ব্যবসায়ী সূত্র জানায়, রংপুরের কঁকিপাড়া (ধাপ) এলাকার মেসার্স তানজিনা এন্টারপ্রাইজের প্রোপাইটর মো. হেদায়েতুল ইসলাম ভুটানের সামছি জেলার ধামধুম এলাকার মেসার্স জননী ট্রেডার্সের প্রোপাইটর সনদ মজুমদারকে পাথর আমদানির এলসি দেন। গত ১৭ ফেব্রুয়ারি তারিখের ৩৬৭১ নম্বর বিল অব এন্ট্রির মাধ্যমে দুই ট্রাকে ৮৯ হাজার ৩৪০ কেজি ভুটানি বোল্ডার পাথর নিয়ে বুড়িমারী স্থলবন্দরে প্রবেশ করে।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোরে বুড়িমারী স্থলবন্দর বিজিবির একটি টহল দল অভিযান চালিয়ে ভারতীয় ট্রাকটি জব্দ করে ক্যাম্পে নিয়ে যায়। পরে ট্রাক থেকে পাথর নামিয়ে ১২ বেল ভারতীয় কাপড় উদ্ধার করা হয়। এসব কাপড় ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে পাঠানো হয়েছে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী স্থলবন্দর কোম্পানি কমান্ডার সুবেদার আবুল কাশেম বলেন, গোপন সংবাদের বিষয়ে নিশ্চিত হয়ে টহলদলকে সঙ্গে নিয়ে কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে ট্রাকটি জব্দ করে ক্যাম্পে নিয়ে আসা হয়। গতকাল রাতেই ট্রাকটি বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের গেটপাস নিয়ে ওই এলাকায় ট্রাকটি খালাসের জন্য নিয়ে যায় চোরাকারবারী চক্রের সদস্যরা।

তিনি আরও বলেন, কাপড়ের বেলগুলো ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে পাঠানো হয়েছে। সেখানে বেলগুলো খুলে গণনা করে সিজার লিস্ট শেষে জব্দ তালিকা ও সিজার লিস্ট অনুযায়ী কাস্টমসে জমা করে পাটগ্রাম থানায় নিয়মিত মামলা রুজু করা হবে।

ভারতীয় পণ্য,জব্দ,ভুটান,ট্রাক,বিজিবি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close