• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি সেতু-মেট্রোরেল বানাতে পারে নাই, প্রধানমন্ত্রী করে দেখিয়েছেন: অর্থমন্ত্রী

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৪, ০১:০০
পূর্বপশ্চিম ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেটাতে হাত দেন, সেটাতেই সফল হন উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ‘পদ্মা সেতুর মতো বৃহৎ একটি সেতু মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বিএনপি বেইলি ব্রিজ বানাইছিল কাঁকড়া নদীর ওপর। বেইলি ব্রিজ সেটা তো টেমপোরারি (ক্ষণস্থায়ী) জিনিস। বিএনপি ব্রিজ (সেতু) বানাতে পারে নাই, মেট্রোরেল বানাতে পারে নাই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব করে দেখিয়েছেন। বিএনপি পারছে শুধু আগুন দিয়ে ধ্বংসাত্মক কাজ করতে।’

আজ বৃহস্পতিবার বিকেলে দিনাজপুরের খানসামা উপজেলায় গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আবুল হাসান মাহমুদ আলী চতুর্থবারের মতো সংসদ সদস্য ও সরকারের অর্থমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় খানসামা উপজেলা আওয়ামী লীগ উপজেলার পাকেরহাট শহীদ মিনার উন্মুক্ত মঞ্চে এই সংবর্ধনার আয়োজন করে।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সব ক্ষেত্রে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, মেট্রোরেল, পাতালসড়ক, বিদ্যুৎ, স্বাস্থ্যসহ আরও অনেক উন্নয়ন হাত দিয়ে প্রধানমন্ত্রী সফল হয়েছেন। অন্যদিকে বিরোধীরা আগুন–সন্ত্রাস করে কিছুই করতে পারেনি। তাদের কোনো আন্দোলন সফল হয়নি। ফলে বিএনপির কথা মানুষ বিশ্বাস করে না। এই যে পদ্মা সেতু নিয়ে (বিএনপি) কত কথা বলল। এখনো বলে। পদ্মা সেতু নাকি জোড়াতালি দিয়ে বানানো। এটা হাস্যকর কথা।’

সরকারের আশ্রয়ণ প্রকল্পের কথা বলতে গিয়ে অর্থমন্ত্রী বলেন, দেশে ভূমিহীনদের কথা কেউ চিন্তা করেনি। এক বঙ্গবন্ধু চিন্তা করেছিলেন। কিন্তু তাঁকে সময় দেওয়া হয়নি। স্বাধীনতাবিরোধীরা তাঁকে হত্যা করেছে। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীনদের জন্য ঘর নির্মাণ করে দিয়েছেন। নতুন নতুন চিন্তার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম প্রমুখ।

এর আগে বেলা ১১টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক শিক্ষাপ্রতিষ্ঠান ও সাধারণ মানুষ ফুল দিয়ে শুভেচ্ছা জানান অর্থমন্ত্রীকে। পরে উপজেলা চত্বরে গার্ড অব অনার গ্রহণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন অর্থমন্ত্রী।

বিএনপি,অর্থমন্ত্রী,রংপুর বিভাগ,দিনাজপুর,খানসামা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close