• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এমপির নির্দেশ: নিয়ম ভেঙে মাদ্রাসার সভাপতি নির্বাচনে তালবাহানা

প্রকাশ:  ২৪ মার্চ ২০২৪, ১৫:১৭
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে ঝাউডগি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নির্বাচনের সভা নিয়ে তালবাহানা করার অভিযোগ উঠেছে। সদস্য নির্বাচনের ৭ দিনের মধ্যে সভাপতি নির্বাচিত করার লক্ষ্যে সভা আহবানের নিয়ম। কিন্তু ৫ দিন পার হয়ে গেলেও সভা আহবান করছেন না প্রিসাইডিং কর্মকর্তা আবু তালেব, প্রতিষ্ঠান প্রধান মাওলানা মাইন উদ্দিন ও বর্তমান সভাপতি আহম্মদ উল্লাহ নাসিম। তবে বর্তমান সভাপতি নাসিম জানিয়েছেন, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর নির্দেশে সভা আহবান বন্ধ রয়েছে।

শনিবার (২৩ মার্চ) রাতে সভা নিয়ে তালবাহানার ঘটনায় সভাপতি প্রার্থী ও নির্বাচিত সদস্য আবদুল করিম সাংবাদিকদের কাছে বিষয়টি জানিয়েছেন।

জানা গেছে, ১৮ মার্চ সদর উপজেলা মাদ্রাসা পরিচালনা কমিটির দাখিল ও এবতেদায়ী বিভাগের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দাখিল বিভাগে ১৮১ ভোট পেয়ে আবদুল করিম, ১৩৯ ভোটে আলউদ্দিন ও ১৪৭ ভোটে আবদুল মতিন সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়া এবতেদায়ী বিভাগে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় আবদুল কুদ্দুস নির্বাচিত হন। নিয়ম অনুযায়ী ৭ দিনের মধ্যে বিজয়ী সদস্যদের নিয়ে সভাপতি নির্বাচনের সভা আহবান করার কথা।

প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও নবনির্বাচিত সদস্য আবদুল করিম বলেন, আমি সভাপতি প্রার্থী। ৭ দিনের মধ্যে সভা ডাকার কথা থাকলেও প্রিসাইডিং কর্মকর্তা, প্রতিষ্ঠান প্রধান ও বর্তমান সভাপতি তালবাহানা শুরু করেছেন। সদস্য নির্বাচনের ৫ দিন পার হয়ে গেলেও সভা ডাকা হচ্ছে না। শুনেছি, তারা আমাদের বাদ দিয়ে এডহক কমিটি করার পাঁয়তারা করছেন।

যাদৈয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও ঝাউডগি মাদ্রাসার বর্তমান সভাপতি আহাম্মদ উল্যাহ নাসিম বলেন, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু সভা ডাকতে নিষেধ করেছেন। এজন্য সভা ডাকা হচ্ছে না। প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত না থাকলেও স্থানীয় সংসদ সদস্য হিসেবে তাকে প্রাধান্য দেওয়া হয়েছে।

ঝাউডগি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ ও নির্বাচনের সদস্য সচিব মাওলানা মাইন উদ্দিনকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেব বলেন, ৭ দিনের মধ্যে প্রতিষ্ঠান প্রধান সভাপতি নির্বাচনের জন্য সভা ডাকার কথা। কিন্তু তিনি সভা আহবান করছেন না। কি জন্য করছেন না তা আমার জানা নেই। তিনি সভা ডাকলে ওই সভায় আমি পদাধিকার বলে সভাপতিত্ব করবো।

এ ব্যাপারে বক্তব্য জানতে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু বলেন, আপনার এতো আগ্রহ কেন কুশাখালীর মাদ্রাসা নিয়ে? সরাসরি কথা বলবো।

মাদরাসা,কমিটি,এমপি,লক্ষীপুর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close