• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দু’ শতাধিক অসহায় পরিবার পেল বিজিবি’র খাদ্য সহায়তা

প্রকাশ:  ২৭ মার্চ ২০২৪, ০১:৫৭
শংকর দত্ত, নিজস্ব প্রতিবেদক

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে ২৮ বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি) সুনামগঞ্জ ব্যাটালিয়ন। মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে সুনামগঞ্জ সদর উপজেলার অচিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে গ্রামের দুস্থ পরিবারের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় অচিন্তপুর গ্রামের দুই শতাধিক দরিদ্র নারী-পুরুষের হাতে ইফতার ও খাদ্য সামগ্রী তুলে দেন ২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাহবুবুর রহমান। আরও উপস্থিত ছিলেন ২৮ বিজিবির মেডিকেল অফিসার মেজর মশিউর রহমান, সহকারী পরিচালক মো. রফিকুল ইসলামসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ। ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি তেল, ২ কেজি আলু, ইফতার সহ অন্যান্য খাদ্য সামগ্রী পেয়ে পেয়ে হাসিমুখে বাড়ি ফিরেন গ্রামের মানুষেররা।

অচিন্তপুর গ্রামের রফিজা খাতুন বলেন, চাল, ডাল, তেল চিনি আরও কত কিছু সহ প্যাকেট পেয়েছি। এক বেলার ইফতারির খাবারও পেয়েছি। এই সময়ে পেয়ে খুবই ভালো লাগছে।

জাহানারা বেগম বলেন, এই রমজান মাসে গ্রামে এসে তারা খাবার ও বাজার সদাই দিয়ে গেছে আমাদের। তাদের উচিল্লায় আল্লাহ কয়েকটা দিন ভালো খাওয়াবেন আমাদের। তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করি। ২৮ বিজিবি সুনামগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাহবুবুর রহমান বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ সর্বদাই আর্ত মানবতার সেবায় অসহায় ও দুস্থদের জন্য বিভিন্ন প্রকার কল্যাণমূলক কার্যক্রম গ্রহণ করে থাকে। এরই ধারাবাহিকতায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ ও এর সদর দপ্তরসহ দেশের প্রত্যন্ত অঞ্চল হতে শুরু করে সারাদেশে দুস্থ ও বিপন্ন মানুষদের মাঝে ইফতার রাতের খাবার ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।

এই মহতি উদ্যেগের অংশ হিসেবে সুনামগঞ্জ ব্যাটালিয়ন কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকায় দুস্থ দরিদ্রদের মাঝে ইফতার, রাতের খাবার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, রমজান মাস আত্মশুদ্ধি ও সংযমের মাস এবং এই মাস আমারদেকে সংযমের পাশাপাশি ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। সবার সাথে ইফতারি ভাগ করে নেয়াটা অত্যন্ত আনন্দের। আর বর্ডার গার্ড বাংলাদেশ সব সময়ই সমাজের দরিদ্র ও বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

খাদ্য সহায়তা,বিজিবি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close