• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নাসিরনগরে পবিত্র কুরআনুল কারীম তিলাওয়াত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

প্রকাশ:  ০৩ এপ্রিল ২০২৪, ১৫:৪৮
আকতার হোসেন, নাসিরনগর প্রতিনিধি

পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রথমবারের মত পবিত্র কুরআনুল কারীম তিলাওয়াত প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার(৩ এপ্রিল)সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ইউনিয়ন পর্যায়ে শুরু হয়ে কয়েকটি ধাপে বাছাইকৃত সেরাদের নিয়ে এই প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়।উক্ত প্রতিযোগিতায় উপজেলার ১৩টি ইউনিয়নের প্রাথমিক,মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক, এবতেদায়ী, দাখিল,আলিম-কামিল,কওমী মাদ্রাসার নুরানী, নাজেরা ও কিতাব বিভাগ এবং সর্বসাধারণের জন্য উম্মুক্তসহ মোট ৭টি ক্যাটাগরিতে ইউনিযন ভিত্তিক প্রত্যেক ক্যাটাগরি/গ্রুপের প্রথম স্থান অর্জনকারী ৯১ জন প্রতিযোগী চুড়ান্ত পর্বে অংশগ্রহণ করেন।

৭টি ক্যাটাগরিতে ১ম স্থান অর্জনকারী প্রত্যেককে ১০ হাজার টাকা,২য় স্থান অর্জনকারী প্রত্যেককে ৫ হাজার টাকা এবং ৩য় স্থান অর্জনকারী প্রত্যেককে ৩ হাজার টাকা করে নগদ অর্থসহ ক্রেস্ট,সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়। বিকালে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: নুরে আলমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো: আল-মামুন,কুন্ডা ইউপি চেয়ারম্যান এডভোকেট নাছির উদ্দিন ভূইয়া,ধরমন্ডল ইউপি চেয়ারম্যান মো: সফিকুল ইসলাম,ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো: তৌহিদ মিয়া। অনুষ্ঠানে বক্তব্য রাখেন মূফতি আবদুল বারি ও সাংবাদিক আকতার হোসেন ভূইয়া। এসময় সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি,ধর্মীয় নেতৃবৃন্দ,শিক্ষক,সাংবাদিকসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ১৩টি ইউনিয়নে ২৩ মার্চ থেকে ইউনিয়ন পর্যায়ে প্রাথমিক পর্বের বাছাই শুরু হয়ে কয়েকটি ধাপে প্রথমবারের মত উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া‘র আন্তরিক প্রচেষ্ঠায় এবং সংশ্লিষ্ট ইউনিয়ন ট্যাক অফিসার,ইউপি চেয়ারম্যান,শিক্ষকদের সার্বিক সহযোগিতায় এই কুরআনুল কারীম তিলাওয়াত প্রতিযোগিতার বাছাই সম্পন্ন হয়। প্রতি ক্যাটাগরিতে ইউনিয়ন পর্যায়ে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের উপহার ও সনদপত্র প্রদান করা হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: ইমরানুল হক ভূইয়া জানান,পবিত্র রমজান মাস উপলক্ষে উপজেলা ব্যাপী পবিত্র কুরআনুল কারীম তিলাওয়াত প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।এই প্রতিযোগিতা সার্বিক সহযোগিতা করায় সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।

নাসিরনগর,কুরআন তিলওয়াত,প্রতিযোগিতা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close