• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বগুড়ায় এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০২৪, ২২:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে বগুড়া জেলার তিন উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দিতার জন্য মোট ১৩জন চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে একজনের মনোনয়ন বাতিল হয়েছে। মনোনয়ন পত্র বাতিল হওয়া ওই প্রার্থীর নাম মো. আব্দুল্লাহেল বাকী পাইকার সহ-সভাপতি গাবতলী উপজেলা যুবলীগ ও সদস্য জেলা পরিষদ।

সে জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ না করেই উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন নেওয়ায় তাঁর প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান।

তিনি বলেন, বুধবার মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ের দিন ছিল। সব যাচাই বাছাই শেষে গাবতলী উপজেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। এ নিয়ে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১১জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১জন প্রার্থীতা বৈধ হয়েছে। এদের কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে ২২ এপ্রিল করতে পারবেন।

অপরদিকে, তিন উপজেলার মধ্যে সারিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৫জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে। তারা হলো- উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুস ছালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু উপজেলার সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী এবং স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নানের ছেলে ও উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সাখাওয়াত হোসেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজনের মনোনয়ন পত্র বৈধতা পেয়েছে।

সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে মোট দুইজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন এবং দুইজনের প্রার্থিতাই বৈধতা পেয়েছে। দুই প্রার্থী হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিনহাদুজ্জামান লিটন এবং উপজেলা আওয়ামী নেতা জাকির হোসেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়ন পত্র বৈধতা পেয়েছে।

গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে একজনের মনোনয়ন পত্র বাতিল হওয়ায় অপর চারজনের মনোনয়ন বৈধতা পেয়েছে। তারা হলো- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য অরুণ কান্তি রায় সিটন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাহানুর ইসলাম সাকিল এবং সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত নন কমিশন কর্মকর্তা আতাউর রহমান রানু। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজনের মনোনয়ন পত্র বৈধতা পেয়েছে।

বগুড়া,চেয়ারম্যান প্রার্থী,উপজেলা পরিষদ নির্বাচন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close