• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছাত্রলীগের নেতাকর্মীদের হতে হবে চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী : সাদ্দাম হোসেন

প্রকাশ:  ২২ এপ্রিল ২০২৪, ২১:৫১
পূর্বপশ্চিম ডেস্ক

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ছাত্ররাজনীতির আধুনিকায়নের বিকল্প নেই। ছাত্রলীগের নেতাকর্মীদের এমন হতে হবে, যারা চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী। যারা ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তিনির্ভর ছাত্ররাজনীতির আধুনিকায়নে জ্ঞানভিত্তিক অর্থনীতিতে অবদান রাখতে পারেন।

সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন মুক্তির সোপানে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত কর্মিসভায় তিনি এসব কথা বলেন।

সাদ্দাম বলেন, ছাত্রলীগের নেতৃত্ব দেবে তারা যারা শিক্ষাপ্রতিষ্ঠানে তথ্যপ্রযুক্তি ও সাংস্কৃতিক তথা চাহিদানির্ভর শিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। যারা ছাত্র সংগঠনের মাধ্যমে বাল্যবিবাহ, কুসংস্কার, মৌলবাদ ও ধর্মীয় অপ-সংস্কৃতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে পারেন। অর্থাৎ নিজেদের ভুলত্রুটি সংশোধন করে শিক্ষার্থীদের আস্থাভাজন রাজনীতিকে সামনে রেখে ছাত্রলীগের রাজনীতি যুগোপযোগী করে গড়ে তোলার ভূমিকা রাখতে হবে।

তিনি বলেন, ‘মোবাইল যেমন প্রতিনিয়ত আপডেট করতে হয়, ঠিক একইভাবে ছাত্ররাজনীতির ধারাও আপডেট করতে হবে। ছাত্রলীগের আদর্শিক রাজনীতির দ্রুতি ছড়িয়ে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের শুধু সাধারণ শিক্ষার্থী নয় বরং দক্ষ ও মেধাবীদেরও উদ্বুদ্ধ করতে হবে। তা হলেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগ ভূমিকা রাখতে সক্ষম হবে।

সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা আ.লীগের সভাপতি অ্যাড. কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, ড. জান্নাত আরা তালুকদার হেনরী এমপি, প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি, চয়ন ইসলাম এমপি, অধ্যাপক ডা. আব্দুল আজিজ এমপি, সাবেকমন্ত্রী পরিষদ সচিব কবির-বিন-আনোয়ার, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রনি মোহাম্মদ, সহসভাপতি মো. ফরহাদ আলী।

এছাড়া বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক সবুর খান কলিন্স, উপপরিবেশ সম্পাদক শাকিল আহমেদ, উপপ্রচারবিষয়ক সম্পাদক শামসুল আরেফিন সেজান, উপছাত্রী ও নারী উন্নয়নবিষয়ক সম্পাদক তারামুন নেছা, উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনাবিষয়ক সম্পাদক সিমান্ত লোদী, ভিপি ফরহাদ, সাফিনা তালুকদার, নবিদুল ইসলাম তালুকদার, নোমন-উর-রশিদ, শাকিল আহম্মেদ প্রমুখ।

সিরাজগঞ্জ,ছাত্রলীগ,সাদ্দাম হোসেন,চতুর্থ শিল্প বিপ্লব

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close