• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নড়াইলে চিত্রশিল্পী এস এম সুলতান মেলায় ষাঁড়ের লড়াই

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৮
নড়াইল প্রতিনিধি

তীব্র তাপদাহ ও প্রচন্ড ভ্যবসা গরমের মধ্যে দিয়ে নড়াইলে সুলতান মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩এপ্রিল) শহরের কুড়ি ডোর মাঠে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এ প্রতিযোগিতা।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৯তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত সুলতান মেলায় কিউট গ্রামীণ ক্রীড়া উৎসবের অংশ হিসেবে ঐতিহ্যবাহী এ ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও এস.এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকা থেকে আসা ২০টি ষাঁড় অংশ নেয়। লড়াইয়ে অংশ নেওয়া প্রতিটি ষাঁড়ই ছিল সুঠাম দেহের ও বাহারি রঙের। লড়াই দেখতে নানা বয়সী হাজারো মানুষের উপস্থিতিতে মুখরিত হয়ে ওঠে মাঠটি।

এসময় উপস্থিত ছিলেন,নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী,পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান,জেলার বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীগণ ও বীর মুক্তিযোদ্ধাসহ প্রমুখ। পরে খেলা শেষে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক ।

যশোরের অভয়নগর থেকে আসা সূর্য কুমার বলেন, অনেক কষ্ট করে প্রতিবছর সুলতান মেলায় ষাঁড়ের লড়াই দেখতে আসি। ষাঁড়ের লড়াই দেখতে আমার খুবই ভালো লাগে,প্রচন্ড গরম উপেক্ষা করে এ বছর এসেছি।

সুলতান মেলার‘কিউট গ্রামীণ ক্রীড়া উৎসব,উদযাপন পর্ষদের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বলেন, এই আয়োজনের উদ্দেশ্য হলো নতুন প্রজন্মে কাছে বাঙালির হারিয়ে যাওয়া যে ক্রীড়া উৎসব রয়েছে সেগুলোর নবজাগরণ সৃষ্টি করা। নতুন প্রজন্মকে আমাদের ঐতিহ্যের সাথে পরিচিত করা। তারা মাদক থেকে সরে এসে খেলাধুলা এবং লেখাপড়ার ভেতরে আসুক এবং নিজেরা আলোকিত মানুষ হিসেবে তৈরি হোক সেই প্রত্যাশা নিয়েই আমাদের এই প্রচেষ্টা।

উল্লেখ্য,গত ১৫ এপ্রিল নড়াইলের সুলতান মঞ্চে ১৫ দিনব্যাপী সুলতান মেলা।আগামী ২৯ এপ্রিল এ মেলা শেষ হবে।

নড়াইল,এস এম সুলতান,ষাড়ের লড়াই

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close