• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অবৈধভাবে বালু উত্তোলন

ড্রেজার মেশিনের পাইপ পড়ে দিনমজুরের মর্মান্তিক মৃত্যু

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩০
জামালপুর প্রতিনিধি

জামালপুর সদর উপজেলার সুলতান নগর ইপিজেড এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার মেশিনের পাইপ পড়ে নজরুল ইসলাম নামে এক দিনমজুরের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

এই ঘটনায় এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। বিক্ষুব্ধ এলাকাবাসী বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ ও নিহতের পরিবারের ক্ষতিপূরণের দাবি জানিয়েছে।

সম্পর্কিত খবর

    গ্রামবাসী ও নিহতের পরিবার জানিয়েছে, সুলতান নগর গ্রামের দিনমজুর নজরুল ইসলাম সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বোরো ক্ষেতে কাজ করছিল। এসময় বালু উত্তোলনের ড্রেজার মেশিনের একটি লোহার পাইপ তার উপড় পড়ে যায়।

    আশপাশের লোকজন গুরুতর আহত অবস্থায় নজরুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলাবার(১৯ ফেব্রুয়ারি)ভোর রাতে নজরুল ইসলাম মারা যান।

    সকালে তার মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছলে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকাবাসী। নজরুলের অকাল মৃত্যুর জন্য এলাকাবাসী ঠিকাদারী প্রতিষ্ঠানকে দায়ী করে দৃষ্ঠান্তমুলক শাস্তি এবং মৃত নজরুলের পরিবারের ক্ষতিপুরণসহ অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান। ইপিজেড এলাকার মাটি ভরাটের ঠিকাদারী প্রতিষ্ঠানের সুপার ভাইজার বারেক বিশ্বাস পাইপ বসানোর ক্রটির কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করেন এবং নিহতের পরিবারকে ক্ষতিপুরণ দেওয়ার প্রতিশ্রুতি দেন। তবে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে কোন সুদোত্তর দিতে পারেননি বারেক বিশ্বাস।

    এ খবর পেয়ে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক লোকমান আলী ও সদর উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন ঘটনাস্থলে যান এবং নিহতের পরিবারকে ক্ষতিপুরণ দেওয়ার আশ্বাস দেন।

    পিবিডি/আর-এইচ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close