• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘প্রধান বিচারপতির বিরুদ্ধে তদন্ত চলতে কোনো বাধা নেই’

প্রকাশ:  ১৯ অক্টোবর ২০১৭, ২৩:১৮ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৭, ২৩:২১
নিজস্ব প্রতিবেদক

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্ত করতে কোনো বাধা নেই বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মাহবুবে আলম।

সম্পর্কিত খবর

    অ্যাটর্নি জেনারেল বলেন, অপরাধ যদি কেউ করেন, তিনি সাংবিধানিক পদে থাকার পরেও তাঁর বিরুদ্ধে তদন্ত চলতে কোনো বাধা নেই বলে আমি মনে করি।

    এমনকি সাবেক বিচারপতি জয়নুল আবেদীনের বিরুদ্ধে তদন্ত না করতে দুদককে চিঠি দিয়ে প্রধান বিচারপতি শপথ ভঙ্গ করেছেন বলেও মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল।

    গত ১৪ অক্টোবর প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে নৈতিক স্খলন, অর্থপাচারসহ ১১টি অভিযোগ পাওয়ার কথা জানায় সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিবৃতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

    বিবৃতিতে বলা হয়, গত ৩০ সেপ্টেম্বর প্রধান বিচারপতি এস কে সিনহা ছাড়া আপিল বিভাগের অন্য পাঁচ বিচারপতিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর বাসভবন বঙ্গভবনে আমন্ত্রণ জানান। বিচারপতি ইমান আলী বিদেশে থাকায় অন্য চার বিচারপতি বঙ্গভবনে যান। তাঁরা হলেন বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়া, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার। সাক্ষাৎকালে এস কে সিনহার বিরুদ্ধে বিদেশে অর্থপাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্খলনসহ ১১টি অভিযোগের দালিলিক তথ্যাদি চার বিচারপতির কাছে হস্তান্তর করেন রাষ্ট্রপতি।

    সুপ্রিম কোর্টের ওই বিবৃতির একদিন আগেই প্রধান বিচারপতি এস কে সিনহা অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হন। রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসভবন থেকে বের হওয়ার সময় সেখানে অপেক্ষমাণ সাংবাদিকদের তিনি বলেন, যথাসময়ে তিনি দেশে ফিরে আসবেন। একপর্যায়ে কাগজে লেখা একটি বিবৃতি দিয়ে দেন।

    সুপ্রিম কোর্ট জানায়, বিবৃতিটি সুপ্রিম কোর্টের দৃষ্টিগোচর হয়েছে। এই বিবৃতি বিভ্রান্তিমূলক।

    গত ১০ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিদেশে অবস্থানের জন্য অনুমতি চেয়ে রাষ্ট্রপতিকে অবহিত করে একটি চিঠি দেন। এতে তিনি ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত দেশের বাইরে থাকার কথা উল্লেখ করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close