• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংসদে প্রশ্ন: সাংবাদিক উৎপল দাস কোথায়?

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৭, ১৯:৫৪ | আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ২০:০১
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির সংসদ সদস্য (সুনামগঞ্জ-৪) পীর ফজলুর রহমান বলেছেন, তরুণ সাংবাদিক উৎপল দাস এক মাসের অধিককাল নিখোঁজ রয়েছেন, কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারছে না, এটি আমাদের কাছে বিশ্বাসযোগ্য নয়। এ মন্তব্য করে এ বিষয়ে ৩০০ বিধিতে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বিবৃতি দাবি করেছেন তিনি।

সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে তিনি এ কথা বলেন। এ সময় সংসদের সভাপতিত্বে ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সম্পর্কিত খবর

    ফজলুর রহমান বলেন, গত দুই মাসে ১০ জন নিখোঁজ হয়েছেন। এর মধ্যে একজন ফিরে এসেছেন। তরুণ সাংবাদিক উৎপল দাস এক মাসের অধিককাল ধরে নিখোঁজ রয়েছেন। প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত তার শিক্ষক বাবা আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে এ বিষয়ে জিডি করেছেন, খোঁজ পাবার জন্য বারবার ধর্ণা দিচ্ছেন, কিন্তু পুলিশ বলছে তারা খোঁজ পাচ্ছে না। কিন্তু এখন তথ্যপ্রযুক্তির যুগ, তার হাতে মোবাইল রয়েছে, এটি ট্যাগ করেও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তিনি কোথায় আছেন তা বের করা সম্ভব। কেন এ সাংবাদিকের খোঁজ দিতে আইন-শৃঙ্খলা বাহিনী পারছে না? কিন্তু একজন মানুষ যদি নিখোঁজ হয়, তা বের করা রাষ্ট্রের দায়িত্ব। কেননা জনগণের যানমাল, নিরাপত্তার দায়িত্ব তো রাষ্ট্রের।

    তিনি বলেন, এ ব্যক্তি যদি কোনো আইনের পরিপন্থী কাজ করেন তা হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রয়োগ করা যেতে পারে। কিন্তু একটা তরুণ সাংবাদিক এক মাসের অধিক নিখোঁজ, কিন্তু আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী তাকে উদ্ধার করতে পারে না, এটি আমাদের বিশ্বাসযোগ্য বলে মনে হয় না। আমি এ মহান সংসদে এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ৩০০ বিধিতে বিবৃতি দাবি করছি।

    প্রসঙ্গত, অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল দাস ১০ অক্টোবর দুপুর থেকে নিখোঁজ রয়েছেন। এরপর থেকে তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close