• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে’

প্রকাশ:  ১৫ জুলাই ২০১৮, ১৪:৩৬ | আপডেট : ১৫ জুলাই ২০১৮, ১৫:০০
নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ভারতের সঙ্গে চমৎকার বোঝাপড়া আছে। আমাদের যখন যে সহযোগিতা প্রয়োজন ভারত দিচ্ছে।

রোববার (১৫ জুলাই) দুপুরে সচিবালয়ে ভারত-বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দেশের বিচ্ছিন্নতাবাদী বিভিন্ন সংগঠন বাংলাদেশে থাকতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছিলেন। আমরা ভারতকে জানিয়ে দিয়েছি বাংলাদেশের এক ইঞ্চি‌ জমিও সন্ত্রাসীদের দেওয়া হবে না।

রিজওয়ানাল সিকিউরিটি সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুই দেশই এ বিষয়ে সহায়তা করছে। বাংলাদেশের যেকোনো পরিস্থিতিতে ভারত সহায়তা করবে, বলে সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী নিশ্চিত করেছেন।

মিয়ানমারের রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য ভারত সহযোগিতার হাত বাড়াবে বলেও আশ্বস্ত করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, মাদক নিয়েও বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। বর্তমানে ভারত থেকে বাংলাদেশে ফেনসিডিল আসা কমেছে। ভারতে যেসব জায়গায় ফেনসিডিল তৈরি হতো সে সব কারখানা বিএসএফ বন্ধ করে দিয়েছে। তারা এ বিষয়ে তৎপর আছে। আমাদের সীমান্তবর্তী এলাকায় টহলের জন্য রাস্তা নির্মাণ করার পদক্ষেপ নেওয়া হচ্ছে। এখানেও ভারত সাহায্য করবে। যাতে করে মানবপাচার, চোরাচালান, মাদক সমস্যাসহ অন্যান্য বিষয় রোধ করা সহজ হবে।

সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে দুই দেশের বৈঠক শুরু হয় বেলা ১১টায়। শেষ হয় দুপুর পৌনে ১টার দিকে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজনাথ সিং সচিবালয়ে উপস্থিত হন। সেখানে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর পূজা-অর্চনার জন্য ঢাকেশ্বরী মন্দিরে যান।

/এসএম

স্বরাষ্ট্রমন্ত্রী,রোহিঙ্গা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close