• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‍‌'টেস্ট খেলতে চায় না সাকিব-মুস্তাফিজ'

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ০২:৫২ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ০৩:১২
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসান ও বাঁ হাতি পেসার মুস্তাফিজ টেস্ট খেলতে চায় না উল্লেখ করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, টেস্টে ক্রিকেটের জন্য এখন আমাদের নতুন ক্রিকেটার নেওয়ার কথা ভাবতে হবে।

ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের বিপর্যয় নিয়ে শুক্রবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

সম্পর্কিত খবর

    বিসিবি সভাপতি বলেন, বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের অনেকে টেস্ট ক্রিকেটে আগ্রহী নয়। যেমন সাকিব, টেস্ট খেলতে চায় না। মুস্তাফিজও টেস্ট খেলতে চায় না। ও বলে না যে খেলতে চায় না, চায় একটু এড়িয়ে চলতে। হতে পারে ও ইনজুরি প্রবণ বেশি, টেস্ট খেলতে গিয়ে আবার ইনজুরিতে পড়বে, হতে পারে এ কারণে। রুবেল হোসেন টেস্টের দিকে মনোযোগ দিচ্ছে না। অথচ সে একজন অভিজ্ঞ ক্রিকেটার। এ অবস্থায় টেস্টের জন্য আমাদের তরুণ প্রজন্মের কিছু ক্রিকেটার খুঁজে বের করতে হবে।'

    নাজমুল হাসান বলেন,টেস্টের জন্য আমাদের নতুন দল গড়তে হবে। পারলে টি-টোয়েন্টিতেও। হয়ত তিন-চারজন কমন থাকবে। সব দেশ এখন তাই করে। সবারই স্পেশালিস্ট টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটার আছে।

    ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে বাজে পারফরম্যান্সের পেছনে প্রতিকূল ও কন্ডিশন বড় একটা কারণ উল্লেখ করে তিনি বলেন, আমাদের ছেলেরা এখন পর্যন্ত উপমহাদেশের বাইরের কন্ডিশনে টেস্ট খেলতে অভ্যস্ত হয়ে উঠেনি। গত চার বছরে দেশে ওরা উপমহাদেশেই বেশি খেলেছে। এখন বাইরে যাওয়া লাগবে। ঘরোয়া ক্রিকেটেও ভিন্ন ভিন্ন পিচ করতে হবে। এবার সফরে যাওয়ার আগেই ওরকম একটা পিচ বানানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু বানানোই যাচ্ছে না। দেখতে হবে, কি করলে ওরকম পিচ বানানো যায়। বাইরে থেকে মাটি আনা যায় কিনা, সেটি নিয়ে আলোচনা করছি। নতুন যে কিউরেটর এনেছি, তাদের সঙ্গে কথাবার্তা চলছে।

    বিসিবি সভাপতি বলেন, আইসিসিতে আমি দেখেছি, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ছাড়া অন্য দেশগুলোর আমি টেস্ট খেলার প্রতি আগ্রহই দেখিনি। বোর্ড হিসেবেই তারা আগ্রহী না। পাশাপাশি ব্রডকাস্টাররাও আগ্রহী নয়। তারা বলে টেস্টে দর্শক হয় না। এটা একটা ইস্যু।

    প্রসঙ্গত, বাংলাদেশ শেষ দুই টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজেভাবে হেরেছে। অ্যান্টিগায় প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানে হারের পর জ্যামাইকায় হেরেছে ১৬৬ রানে। প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে অলআউটের রেকর্ড তো আছেই।

    সাকিব-মুস্তাফিজ'
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close