• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এস কে সিনহার বইটি আসলে পরাজিত ব্যক্তির হা হুতাশ: আইনমন্ত্রী

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:০৭
নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগের ব্যাপারে দুদক তদন্ত করছে বলে জানিয়েছন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের আদালত প্রাঙ্গনে জেলা আইনজীবি সমিতির কার্যকরি কমিটির অভিষেক ও ডিজিটাল বার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার দূনীর্তি বিষয়ে আরেকটি প্রশ্ন আসতে পারে? একজন ব্যক্তির বিরুদ্ধে দুনীর্তির অভিযোগ থাকা সত্ত্বেও কেন এখন পর্যন্ত মামলা হয় নাই। আমরা সব সময়ে বলে এসেছি আইন সকলের উর্ধ্বে। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীন দুনীর্তি দমন কমিশন সেটা খতিয়ে দেখছে এবং তদন্ত করছে। তারা যখন তার বিরুদ্ধে মামলা করবেন তখনই মামলা হবে। সেখানে সরকার কোন হস্তক্ষেপ করবেনা।

আনিসুল হক আরও জানান, প্রধান বিচারপতি এস কে সিনহা দূর্ণীতিবাজ বলে আপিল বিভাগের সহযোগি বিচারকরা তার সাথে বসে বিচার কাজ পরিচালনা করতে অস্বীকৃতি জানিয়েছিলেন। সেই কারনে উনারা যখন তার সাথে বিচারকাজে বসতে বার বার অস্বীকৃতি জানিয়েছিলেন, তখন অন্য কোন উপায় না দেথে এস কে সিনহা পদত্যাগ করেছেন। মন্ত্রী বলেন, পদত্যাগের প্রায় এক বছর পর এস কে সিনহা এই নতুন গল্প সৃষ্টি করেছেন। এটা একজন পরাজিত ব্যক্তির হা হুতাশ বলে মন্ত্রী মনে করেন।

মন্ত্রী জানান, নির্বাচন হবেনা বলে কেউ কেউ অপপ্রচার করলেও সংবিধান অনুযায়ী আগামী ডিসেম্বর মাসে নিধারিত সময়েই জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। অওয়ামীলীগ এই নির্বাচনে অংশ নিবে। বিএনপিকে এই নির্বাচনের অংশ গ্রহনের আহবান জানিয়ে তিনি বলেন, জনগন যাকে ভোট দিবে সেই ক্ষমতায় আসবে।

আইনমন্ত্রী বলেন, জনগণ আমাদের সাথে আছে যেটির প্রমাণ ডিসেম্বর ভোটের মাধ্যমে দিয়ে দিবে। সংবিধানে উল্লেখ নেই বলে যারা তত্ত্ববধায়ক সরকার দিয়ে নির্বাচন করার দাবি তোলেন তাদের বলে দিতে চাই আমরা পেছন দিক দিয়ে আর হাঁটবো না। স্পষ্ট বলতে চাই সংবিধানের বাইরে প্রধানমন্ত্রী কোন কিছুই করবেন না। যারা সংবিধান পরিবর্তন করার পাঁয়তারা করছেন তাদেরকে বলতে চাই, আসুন ডিসেম্বরের নির্বাচনে। জনগণ আপনাদের গ্রহণ করলে আমাদের কোন আপত্তি নেই। আর আমাদের গ্রহণ করলে আপনাদের কোন থাকাও চলবে না। আমরা সুষ্ঠু নির্বাচন করবো। সুষ্ঠু নির্বাচনের দায়িত্বে থাকবে নির্বাচন কমিশন। সংবিধান অনুযায়ী নির্বাচনে আমরা অংশগ্রহণ করবো।

জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, এ কে এম শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো: জহিরুল হক, নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান ও জেলা প্রশাসক রাব্বি মিয়া।

বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, সাবেক রাস্ট্র্রপতি ড: বদরুদ্দোজা চৌধুরি বিএনপি দিকে হাত বাড়িয়ে দেয়ায় বিএনপি আশার আলো দেখছেন। এজন্য তিনি বিএনপিকে তিনি শোকরানা নামাজ পড়ার আহবান জানান।

শামীম ওসমান বলেন, কিছু ডক্টররা এক হয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। অনেকে স্বপ্ন দেখছেন দেশে কিছুু একটা ঘটবে। তিনি হুশিয়ারী দিয়ে বলেন, যদি ২০১৪ সালের মতো আবার মানুষ পুড়িয়ে হত্যা করে ক্ষমতায় আসার চেষ্টা করে তবে তা মোকাবেলা করতে শেখ হাসিনার কর্মীরা প্রস্তুত আছে।

আইনমন্ত্রী,এস কে সিনহা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close