• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!

প্রকাশ:  ২৫ এপ্রিল ২০২৪, ১৩:৪৩
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

আইপিএলে খেলতে এই মুহূর্তে ভারতে আছেন সিকান্দার রাজা। তবে বিশ্বের জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের এবারের আসরের সবগুলো ম্যাচ খেলতে পারবেন না তিনি।

কেননা, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে আগামী ২৮ এপ্রিল ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে দল। ১৫ সদস্যের সেই স্কোয়াডে অধিনায়ক হিসেবে আছেন রাজা। ফলে আইপিএল ছেড়ে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে তাকে। যদিও রাজার দাবি, জাতীয় দলের খেলা থাকলে কোনোরকম দ্বন্দ্ব ছাড়াই ফ্র্যাঞ্চাইজি লিগ ছেড়ে যাবেন তিনি।

সম্প্রতি জিম্বাবুয়েভিত্তিক ওয়েবসাইট থ্রি-মোবডটকমে এক সাক্ষাৎকারে রাজার ভাষ্য, ‘আমি জিম্বাবুয়ে ক্রিকেটকে প্রতিশ্রুতি দিয়েছি, দেশের একটা সীমিত ওভারের ম্যাচও আমি মিস করব না। এর কারণে যে লিগকেই ছেড়ে যেতে হোক না কেন।’

তিনি যোগ করেন, ‘জিম্বাবুয়ে যদি এখন আমাকে বলে যে তিনদিন পরই সিরিজ আছে, আর প্রতিপক্ষ নাইজেরিয়া, তাতে আমার কিছু যায়–আসে না। জিম্বাবুয়ে যদি আমাকে দলে নেয়, তাহলে আমি পিএসএল ছেড়ে যাব। যদি আইপিএলের সময় সিরিজ আসে, আমি আইপিএল ছেড়ে যাব। গ্লোবালটি-টোয়েন্টি, সিপিএল, আইএলটি-টোয়েন্টি—যে লিগই হোক না কেন।’

উল্লেখ্য, আগামী ২৮ এপ্রিল ঢাকায় পৌঁছে চট্টগ্রামের বিমান ধরবে রোডেশিয়ানরা। এরপর আগামী ৩ মে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের প্রথম তিনটি টি-টোয়েন্টি চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। সেখানে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে।

সাগরিকা পর্ব শেষে দুই দলই ঢাকায় ফিরবে। সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি গড়াবে ঢাকায়। মিরপুরে ১০ ও ১২ মে হবে সিরিজের শেষ দুই ম্যাচ।

এই সিরিজ শেষেই যুক্তরাষ্ট্র সফরে যাবে লাল-সবুজেরা। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।

আগামী ২১ মে হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচই টেক্সাসের হিউস্টনেপ্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি) অনুষ্ঠিত হবে।

জিম্বাবুয়ে স্কোয়াড : সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, বেনেট ব্রায়ান, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইনস্লে এন্ডলোভু, রিচার্ড এনগারাভা ও শন উইলিয়ামস।

বাংলাদেশ,সিরিজ,আইপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close