• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারতীয় হাইকমিশনারের মন্তব্য

`সুসময়ে দুঃসময়ে ছায়া হয়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত'

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৮, ২০:৫৩
বরিশাল প্রতিনিধি

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের সকল উন্নয়নে ভারত সহযোগিতার হাত সবসময়ে বাড়িয়ে দিয়েছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকে। বিশ্বের পরিস্থিতি যাই হোক,সুসময়ে ও দুঃসময়ে বাংলাদেশের পাশে ভারত আছে।

রোববার (০৭ অক্টোবর) বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নের তাঁরাবাড়ি ৫১ শক্তিপিঠের একপিঠ সুনন্দা-উগ্রতাঁরা দুর্গা ও কালিমন্দির পরিদর্শন শেষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, রাজনৈতিকভাবে আমারা দুই পৃথক দেশ হলেও জাতিগতভাবে একই রক্ত বহন করছি অমরা। আমাদের বন্ধুত্ব ও সম্প্রীতি বিশ্বের কাছে অন্যন্য দৃষ্টান্ত তৈরি করেছে।

তিনি বলেন, তাঁরাবাড়ি শক্তিপীঠ থেকে বরিশাল বিভাগে আমার দ্বিতীয় সফর শুরু করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। গত মাসে আমি মুক্তিযোদ্ধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দিতে বরিশালে এসেছিলাম। সময় স্বল্পতার কারণে তখন আমি এখানে আসতে পারিনি। আসন্ন দুর্গোৎসবের প্রাক্কালে, আজকে এই শক্তিপীঠে এসে পূজা করার সৌভাগ্য হয়েছে আমার। এই শক্তিপীঠ বরিশাল বিভাগের অন্যতম প্রাচীন মন্দির। ভারত থেকেও ভক্তরা এই মন্দিরে পূজা দিতে আসেন।’

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, আমি দেখে খুব খুশি হয়েছি, স্থানীয় জনগণ তাদের সীমিত সম্পদ দিয়ে এই মন্দিরের রক্ষণাবেক্ষণ করছেন। দুর্গাপূজার আর বেশি দেরি নেই। আমি আপনাদের সবাইকে ও আপনাদের আত্মীয়, বন্ধু, পরিজনদের দুর্গাপূজার শুভেচ্ছা জানাচ্ছি। এই পূজা আমাদের সবার জন্য শান্তি, সমৃদ্ধি, সুখ ও ‍আনন্দ বয়ে আনুক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, শের-ই- বাংলা ফজলুল হকের দৌহিত্র ফাইয়াজুল হক প্রমুখ বক্তব্য দেন। এতে সভাপতিত্ব করেন মন্দিরের সভাপতি ডা. পিযুষ কান্তি সরকার। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, উজিরপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মাওলাদ হোসেন ছানা, উজিরপুর পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী প্রমুখ।

উজিরপুরের সফর শেষে হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বানারীপাড়া উপজেলার চাখারে শের-ই-বাংলা ফাউন্ডেশনের কার্যক্রম এবং শের -ই বাংলা ফজলুল হকের জাদুঘর ও কলেজ পরিদর্শন করেন।

হর্ষ বর্ধন শ্রিংলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close