• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভালুকায় ‘বন্দুকযুদ্ধে’ ১৬ মামলার আসামি নিহত

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৮, ১১:২৮ | আপডেট : ৩১ অক্টোবর ২০১৮, ১১:৪৩
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় ডাকাতির প্রস্তুতিকালে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত ‌‘বন্দুকযুদ্ধে’ আনোয়ার হোসেন (৩৫ ) নামে এক ডাকাত নিহত হয়েছে।

পুলিশ বলছে সে উপজেলার শীর্ষ ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডাকাতি ছিনতাইসহ ১৬ টিরও বেশি মামলা রয়েছে। এছাড়াও তিনি পুলিশের কাছ থেকে পলাতক এবং ৮টি মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামি ছিলেন। নিহত ডাকাত ডাকাতিয়া ইউনিয়নের ফালু মিয়ার ছেলে বলে জানা গেছে।

এ ঘটনায় ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক ইকবাল হোসেন, নবী হোসেন ও পুলিশ কনস্টেবল রাসেল নামে ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (৩০ অক্টোবর) দিবাগত রাত পৌনে ২টার দিকে উপজেলার কাচিনা ইউনিয়নের কাদিগড় ইকোপার্ক এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মঙ্গলবার মধ্যরাতে ডাকাতির প্রস্তুতি চলাকালে গোপন সংবাদ পেয়ে ওসির নেতৃত্বে পুলিশের দুটি চৌকশ টিম উপজেলার কাচিনা ইউনিয়নের কাদিগড় ইকোপার্ক এলাকায় অভিযান চালানো হয়। পরে ইকোপার্ক এলাকায় পৌছলে অজ্ঞাতনামা ৮/১০ জন ডাকাত পুলিশকে লক্ষ্য করে ইট, পাটকেল নিক্ষেপসহ এলোপাথারী গুলিবর্ষণ শুরু করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলির একপর্যায়ে ডাকাতরা পালিয়ে যায়। তখন শীর্ষ ডাকাত দলের সদস্য আনোয়ার গুলিবিদ্ধ অবস্থায় পরে থাকতে দেখে চিকিৎসার জন্য দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক ইকবাল হোসেন, নবী হোসেন ও পুলিশ কনস্টেবল রাসেল নামে ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

ওসি আরও জানান, আনোয়ার পুলিশের ওয়ারেন্ট ভুক্ত আসামি ছিলেন। তার বিরুদ্ধে ডাকাতি ও ছিনতাইসহ ১৬টিরও বেশি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৫ রাউন্ড গুলি, ৬ টি চাপাতিসহ দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় ভালুকা মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।

/পি.এস

ময়মনসিংহ,ভালুকা,বন্দুকযুদ্ধ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close