• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অনশন ভাঙল ভিকারুননিসার ছাত্রীরা

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৪ | আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৫:১৪
নিজস্ব প্রতিবেদক

ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমের আশ্বাসে অনশন ভাঙল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একদল শিক্ষার্থী। রোববার (০৯ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে তাদের পানি পান করিয়ে অনশন ভাঙান হাসিনা বেগম।

এর আগে গ্রেফতার শিক্ষক হাসনা হেনার মুক্তির দাবিতে সকাল থেকে বেইলি রোডে শিক্ষাপ্রতিষ্ঠানটির মূল ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে ছাত্রীদের একটি অংশ অনশন শুরু করে।

সম্পর্কিত খবর

    তখন একাদশ শ্রেণির এক শিক্ষার্থী ফারিয়া বলেন, শিক্ষক হলো মায়ের মতো। তিনি বকা দেবেন, আবার আদরও দেবেন। আজ আমাদের সেই মা কারাগারে আছেন। মাকে কারাগারে রেখে আমরা বাইরে বসে থাকতে পারি না। তার মুক্তি দেওয়া না হলে আমরা অনশন চালিয়ে যাব।

    সালেহা বেগম নামে এক অভিভাবক বলেন, দোষীদের বিচার অবশ্যই চাই। তাই বলে নির্দোষ কোনো ব্যক্তি ষড়যন্ত্রের শিকার হতে পারেন না। আমরাও শিক্ষার্থীদের সঙ্গে আছি। তাদের আন্দোলন যৌক্তিক।

    হাসনা হেনা আপার মুক্তি চাই, জাতির কারিগর কেন কারাগারে, হাসনা হেনার মুক্তি না দেওয়া পর্যন্ত অনশন অব্যাহত, লিখতে শিখিয়েছে যে হাত, সে কেন খাবে জেলের ভাত’ ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন।

    প্রসঙ্গত, সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে শান্তিনগরের নিজ বাসা থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীর (১৫) ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

    ওই শিক্ষার্থীর পরিবারের দাবি, অরিত্রীর বিরুদ্ধে ফাইনাল পরীক্ষায় নকলের অভিযোগ তুলে তার বাবাকে ডেকে পাঠায় স্কুল কর্তৃপক্ষ। পরে অরিত্রীর বাবাকে জানানো হয় তার মেয়েকে টিসি দেওয়া হবে। এ সময় প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল ও ভাইস প্রিন্সিপাল অরিত্রীর সামনে তার বাবাকে অপমান করেন। এ ঘটনার পর সে আত্মহত্যা করেছে।

    মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাজধানী পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলার তিন নম্বর আসামি হাসনা হেনা। বুধবার (৫ ডিসেম্বর) রাতে শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতার করা হয়।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close