• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশের লক্ষ্য ১৯৯

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৮ | আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ১৬:০৩
স্পোর্টস ডেস্ক

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টোয়েন্টি ও টেস্টের পর এবার যাত্রা হলো ওয়ানডে ক্রিকেটের। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার তৃতীয় ও শেষ ম্যাচ দিয়ে নয়নাভিরাম এই মাঠে অভিষেক হলো ওয়ানডের।বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে সফরকারীরা। প্রথমে ব্যাট করে ওপেনার শাই হোপের দুর্দান্ত সেঞ্চুরিতে বাংলাদেশকে ১৯৯ রানের লক্ষ্য দিয়েছে ক্যারিবীয়রা।

এর আগে,চন্দ্রপল হেমরাজকে মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠিয়ে দেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ। আউট হবার আগে তিনি নয় রান করেন।ইনিংসের চতুর্থ ওভারে মিরাজের বলে পয়েন্টে ক্যাচ দেন হেমরাজ। বেশ দক্ষতার সঙ্গেই ক্যাচটি তালুবন্দি করেন মোহাম্মদ মিথুন।

ক্যারিবিয়ান শিবিরে দ্বিতীয় আঘাত করেন মেহেদি হাসান মিরাজ। দলীয় ৫৭ রানে সফরকারীদের জুটি ভাঙেন এই ডানহাতি টাইগার স্পিনার। আউট হবার আগে ড্যারেন ব্রাভো ১০ রান করেন। মিরাজের বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ব্রাভো।

এরপর হোপ ও স্যামুয়েলসের ব্যাটে ঘুরে দাঁড়ায় উন্ডিজ। কিন্তু দলীয় শতক ছোঁয়ার আগেই বোল্ড আউট হয়ে ১৯ রানে ঘরে ফেরেন স্যামুয়েলস। মাঠে নামেন হেটমেয়ার। কিন্তু দাঁড়াতে পারলেন না মিরাজের সামনে। এলবি ডাব্লইউ তে ফিরতে হলো এই ক্যারীবিয়কে। আবারো ক্যারিবীয়দের কাঁদালেন মিরাজ। মাত্র ১ রানে মুশফিকের হাতে ক্যাঁচ বানিয়ে অধিনায়ক রোভম্যান পাওয়েলকে প্যাভিলিয়নের ফেরান মিরাজ। মিরাজের একাই ৪ উইকেট নিলো এই ম্যাচে।

রোস্টন চেজকে দলীয় ১৩৩ রানের মাথায় আউট করে হোপ ও রোস্টনের জুটি ভাঙেন। চেজ আউট হবার আগে ৮ রান করে সাকিবের বলে তুলে মারতে গিয়ে সীমানার কাছে সৌম্য সরকারের হাতে ধরা পড়েন।

সাকিবের পর মাশরাফি বিন মর্তুজা। কেমো পলকে (১২) সরাসরি বোল্ড করেন টাইগার অধিনায়ক। এরপর কেমার রোচকে ফেলেন এলবির ফাঁদে। ১৭৭ রানে ৯ উইকেট হারিয়ে বসে উইন্ডিজ।

তবে একপ্রান্ত আগলে রেখে লড়তে থাকেন হোপ। সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও তিনি ছিলে অনড়। ১৩১ বলে ৯ বাউন্ডারি আর এক ছক্কায় খেলেছেন ১০৮ রানের হার না মানা ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত ৫০ ওভার ব্যাটিং করে ১৯৮ পর্যন্ত যেতে পেরেছে উইন্ডিজ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ১২টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয়। উইন্ডিজকে ১৯৫ রানে গুঁড়িয়ে দিয়ে অনায়েসেই জয় তুলে নেয় বাংলাদেশ। যদিও পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা। টাইগারদের ২৫৫ রানের জবাবে নাটকীয় ম্যাচে শেষ ওভারে জয় তুলে নেয় সফরকারী দলটি। উইন্ডিজের জয়ে সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে যারা জিতবে ট্রফি তাদেরই।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ১৯৮/৯ (৫০ ওভার) (চন্দরপল হেমরাজ ৯, শাই হোপ ১০৮*, ড্যারেন ব্রাভো ১০, মারলন স্যামুয়েলস ১৯, শিমরন হেটমায়ার ০, রোভম্যান পাওয়েল ১, রস্টন চেজ ৮, ফ্যাবিয়ান অ্যালেন ৬, কিমো পল ১২, কেমার রোচ ৩, দেবেন্দ্র বিশু ৬*; মোস্তাফিজুর রহমান ০/৩৩, মেহেদী হাসান মিরাজ ৪/২৯, সাকিব আল হাসান ২/৪০, মাশরাফি বিন মর্তুজা ২/৩৪, মোহাম্মদ সাইফউদ্দিন ১/৩৮, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১৪)।

/এস কে

বাংলাদেশ,লক্ষ্য,মাশরাফি বিন মর্তুজা,সাকিব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close