• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপির মেয়র প্রার্থী সরওয়ার ১৩ মামলার আসামি

প্রকাশ:  ০৫ জুলাই ২০১৮, ১৬:৪৫
বরিশাল প্রতিনিধি

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ৮ জন মেয়র প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হলে আপীলের মাধ্যমে জাতীয় পার্টির দলীয় প্রার্থী ইকবাল হোসেন (তাপস) তার প্রার্থীতা ফিরে পেয়েছেন।

এখন পর্যন্ত ৭ জন মেয়রপ্রার্থীর তালিকা চূড়ান্ত রেখেছে নির্বাচন কমিশন। এদিকে বরিশাল সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্রের সাথে প্রার্থীরা জমা দিয়েছেন হলফনামা। আর সে হলফনামায় মেয়র প্রার্থীদের উল্লেখ করা তথ্যানুযায়ী ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে বছরে সবেচেয়ে বেশি আয় করেন বিএনপির প্রার্থী মোঃ মজিবর রহমান সরওয়ার। পাশাপাশি তিনি সকল প্রার্থীর থেকে সম্পদশালীও। সবার থেকে একটু আলাদা হিসেবে থাকা শুধু এই প্রার্থীর রয়েছে পয়েন্ট ৩২ বোরের ১টি রিভলভার, ৭ এমএম রাইফেল ১টি এবং পয়েন্ট ২২ বোরের ১টি রাইফেলসহ তিনটি আগ্নেয়াস্ত্র। যদিও ৬ মেয়র প্রার্থীর মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত ওবাইদুর রহমান (মাহবুব) এর ১ টি বন্ধুক থাকার কথা উল্লেখ করেছেন হলফনামায়।

বরিশাল সিটি কর্পোরেশন প্রথম পরিষদের নির্বাচিত সাবেক মেয়র বরিশাল সদর আসনের ৪ বারের সাবেক এমপি ও সাবেক চিফ হুইপ মোঃ মজিবর রহমান সরওয়ার বর্তমানে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন। হলফনামার তথ্যানুযায়ী এলএলবি পাশ সরওয়ারের বিরুদ্ধে বিভিন্ন সময় দায়ের হওয়া হত্যা, নাশকতা, দুর্নীতি, আয়কর ফাঁকিসহ ১৮টি মামলার মধ্যে ৫টি নিষ্পত্তি হয়ে গেছে। যেগুলো থেকে তিনি অব্যাহতি পেয়েছেন।

তবে এখনও ১৩টি মামলায় আসামি রয়েছেন তিনি। আর প্রত্যেকটি মামলাই আদালতে বিচারাধীন রয়েছে বলে হলফনামায় উল্লেখ করেছেন তিনি। মামলাগুলোর মধ্যে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন, আয়কর অধ্যাদেশ, দুর্নীতি দমন আইন, অস্ত্র আইন,পাসপোর্ট আইন, সরকারি কাজে বাধা, হত্যাসহ বিভিন্ন ধারা রয়েছে। আর এসব মামলার মধ্যে ৭টি বরিশালে ও ৬টি ঢাকার বিভিন্ন আদালতে বিচারাধীন রয়েছে।

যদিও ৬ জন প্রার্থীর মধ্যে সর্বকনিষ্ঠ জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীর বিরুদ্ধেও বিশেষ ক্ষমতা আইনের একটিসহ দুটি মামলা আদালতে বিচারধীন রয়েছে। যার একটি মামলা বরিশালে অপরটি ময়মনসিংহে। এছাড়াও জাতীয় পার্টির দলীয় প্রার্থী ইকবাল হোসেন (তাপস) এর বিরুদ্ধে প্রতারণার ধারা সংবলিত দুটি মামলা রয়েছে। যদিও মামলা দুটির ওপরে সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশন কর্তৃক স্থগিতাদেশ রয়েছে।

/পি.এস

বিএনপি,মামলা,আসামি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close