• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শুভ জন্মদিন তাহসান

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৭, ১১:১৮ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৭, ১১:২৫
বিনোদন প্রতিবেদক

তাহসানকে বলা হয় একের ভেতর অনেক। তিনি জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার, গিটার বাদক, কী-বোর্ড বাদক, অভিনেতা, মডেল, উপস্থাপক ও শিক্ষক। এ গুণী তারকার জন্মদিন আজ। তাহসান ১৯৭৯ সালের এ দিনে ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। শুভ জন্মদিন তাহসান।

তাহসান পড়াশোনা করেন এ জি চার্চ স্কুলে ও সেন্ট যোসেফ মাধ্যমিক বিদ্যালয়ে। ১৯৯৮ সালে নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসনে ব্যাচেলর (মার্কেটিং) ও মাস্টার্স (ফাইন্যান্স) ডিগ্রি লাভ করেন। ২০০৮ সালে ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিনেসোটা কার্লসন স্কুল অব ম্যানেজমেন্টে ব্র্যান্ড ম্যানেজমেন্টের উপর পড়তে যান এবং ডিগ্রি শেষে ২০১০ সালে দেশে ফিরে আসেন।

সম্পর্কিত খবর

    এ সেলিব্রেটির কর্মজীবন শুরু হয় ২০০৩ সালে, ইউনিলিভারে। পরবর্তীতে কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে দেখা যায় তাকে। এছাড়া ২০১০ সালের জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর রিসার্চ ইন মার্কেটিং এ গবেষণা সহকারী হিসেবে কাজ করেছেন।

    ছায়ানটে ছয় বছর রবীন্দ্রসংগীত শিখেছেন তাহসান। ১৯৯৮ সালে যোগ দেন ব্যান্ডদল ব্ল্যাকে। পরবর্তীতে দল থেকে আলাদা হয়ে নিজস্ব ধারার গানে সম্পৃক্ত হন। বিয়ের পর মিথিলাকে নিয়ে বের করেন নিজস্ব অ্যালবাম। ২০১২ সালে তাহসান গঠন করেন তাহসান অ্যান্ড দ্য সুফিজ নামে নতুন একটি ব্যান্ড। বাংলামোটরে ‘কৃত্যদাসের আবাসে’ নামে তার নিজস্ব স্টুডিও রয়েছে। তাহসানের একক অ্যালবামের মধ্যে রয়েছে কথোপকথন, কৃত্যদাসের নির্বাণ, ইচ্ছে, নেই, প্রত্যাবর্তন, উদ্দ্যেশ্য নেই ও অভিমান আমার। এছাড়া একাধিক দ্বৈত, মিশ্র অ্যালবাম ও সিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন তাহসান।

    গানের পাশাপাশি টিভি অভিনেতা হিসেবে জনপ্রিয় মুখ তাহসান। বিশেষ বিশেষ দিবসে প্রচার হয় তার নাটক। চলতি বছরের নাটক, নতুন অ্যালবাম ও বিবাহ বিচ্ছেদের কারণে বেশ আলোচিত হন তাহসান।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close