• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফাইনালে ভারতের সমর্থনে গলা ফাটাবে লঙ্কানরা

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৮, ১৮:৫৭ | আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১৯:২৫
স্পোর্টস ডেস্ক

শুক্রবার নিদাহাস ট্রফির অলিখিত সেমিফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। এর ফলে নিজেদের ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে নিজেদের ঘরের মাঠেই দর্শক হয়ে থাকতে হচ্ছে লঙ্কানদের। তবে আপাতত সেটির চেয়ে বড় ইস্যু হয়েছে উঠেছে মাঠে ‘নো’ বল বিতর্কে আম্পায়ারের সঙ্গে সাকিব-মাহমুদউল্লাহর আচরণ।

সেই সাথে শ্রীলঙ্কান ক্রিকেট দলের অধিনায়ক থিসারা পেরেরার সঙ্গে নুরুল হাসানের বাক-বিতর্ক ও ম্যাচ শেষে সাব্বিরের সঙ্গে কুশল মেন্ডিসের কথার লড়াই। সব মিলিয়ে বাংলাদেশের উপর ক্ষিপ্ত শ্রীলঙ্কার দর্শকরা। সেই ম্যাচে ঘটেছে কতই ঘটনা। ম্যাচ চলাকালীন নিজের ক্রিকেটারদের মাঠ ছাড়ার ইঙ্গিত দেওয়ায় সামাজিক মাধ্যমে সমলোচনা চলছে সাকিবের।

সম্পর্কিত খবর

    এতকিছু হওয়ার পর আপাতত শ্রীলঙ্কায় নিঃসঙ্গ বাংলাদেশ দল। ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচেই, ভারতেই হয়েই গলা ফাটাবে শ্রীলঙ্কান সমর্থকরা সেটা এক প্রকার নিশ্চিত। ওই ম্যাচকে কেন্দ্র করে লঙ্কান সমর্থকদের মনের মধ্যে জ্বলছে আগুন। তার উপর ম্যাচ শেষে সেই ‘নাগিন ড্যান্স’ উদযাপন খ্যাপাটে করে তুলেছে লঙ্কানদের।

    ঐদিন হাই-ভোল্টেজ ম্যাচ ভিআইপি বক্সে বসে উপভোগ করেছেন বিসিবির পরিচালক ও বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। ঐদিনের ঘটনার পর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা অসন্তুষ্টি প্রকাশ করলেও অসাধারণ এক জয়ে ভারতীয়দের কাছ থেকে শুভেচ্ছা ও প্রশংসা কুড়িয়েছে সাকিব-মুশফিকরা।

    ঐদিন প্রেসিডেন্ট বক্সে বসে খেলা দেখা বিসিবি পরিচালক জানান, ‘বাংলাদেশের কাছে ওভাবে হারার পর ফাইনালের জন্য শ্রীলঙ্কানরা এখন ভারতকে সমর্থন দিচ্ছে। বাংলাদেশের ভালো খেলার প্রশংসা কারও মুখে শুনছি না। ফাইনালে বাংলাদেশ দলের সমর্থক থাকবে শুধু আমাদের মতো কিছু বাংলাদেশি।’

    ঐদিন মাঠে শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে বাক-বিতর্কে জড়ালেও আপাতত দুই দলের ক্রিকেটারদের মধ্যে ঝামেলা মেটানো হয়েছে বলে জানা গিয়েছে। ম্যাচের দিন রাত শ্রীলঙ্কান ক্রিকেটারদের কাছে গিয়েছিলেন তামিম-মাহমুদউল্লাহরা। সেখানেই সব ভুল বোঝাবুঝির সংশোধন করা হয়।

    তারা বলেন, শ্রীলঙ্কান ক্রিকেটারদের উপর কোন প্রকার রাগ নেই বাংলাদেশের ক্রিকেটারদের। মূলত আম্পায়ারের উপরেই চটেছিলেন সাকিব-মাহমুদউল্লাহ। সেটি বুঝতেও পেরেছেন লঙ্কান ক্রিকেটাররা। আপাতত ক্রিকেটারদের মাঝে আগুন নেভানো গেলেও, নেভানো যায়নি লঙ্কান ক্রিকেট সমর্থকদের আগুন। শ্রীলঙ্কানদের সমর্থন পাক বা নাই পাক মাঠের খেলায় জিতবে বাংলাদেশ, এমনটাই আশা টাইগার ভক্তদের।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close