• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মুখ লুকিয়ে বিমানবন্দর ছাড়লেন সাকিবরা!

প্রকাশ:  ০৯ জুন ২০১৮, ১৮:০৩ | আপডেট : ০৯ জুন ২০১৮, ১৮:০৯
স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ যেন বড় একটা ঝড়ই বইছে দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে। এর আগেও বিদেশে সিরিজ হেরেছে বাংলাদেশ। প্রতিবারই দেশে ফেরার সময় এয়ারপোর্টে থাকত মিডিয়াকর্মীদের ভিড়, থাকত বিসিবির শীর্ষ কর্মকর্তাদের হাঁকডাক। তবে এবার যেন সেসবের ছিঁটেফোঁটাও নেই।

শুক্রবার বিকেলে দেরাদুন থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দল। দেশের মাটিতে পা রেখে অনেকটা লুকিয়েই বিমানবন্দর ছেড়েছেন সবাই। সাকিব আল হাসান চোখের পলকে বিমানবন্দর থেকে বেরিয়ে গেলেন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমদুউল্লাহদের দেখাই মিলল না। আড়াল থেকেই বিদায় নিলেন কোর্টনি ওয়ালশসহ কোচিং স্টাফের দুজন সদস্য। কোনরকমে সৌম্য সরকার, লিটন দাস, আবু হায়দার, আবুল হাসান, মেহেদী হাসান মিরাজদের দেখা পাওয়া গেলেও কথা বলতে রাজি হলেন না কেউই। মুখে তাদের রাজ্যের অন্ধকার!

বিদেশ থেকে ফেরার পর সব সময়ই যে খেলোয়াড়েরা সংবাদমাধ্যমের মুখোমুখি হন, তা নয়। দেশের বাইরে বাংলাদেশ এবারই যে প্রথম খারাপ খেলল, সেটিও নয়। তবে এদিন যেভাবে সাকিবরা লুকিয়ে বাঁচলেন, তাতে সমর্থকদের মনে কালো দাগ কাটাই স্বাভাবিক।

বাংলাদেশ ভালো খেললে তো বটেই, মোটামুটি পারফরম্যান্সের পরও বিমানবন্দরে বিসিবি কর্তাদের ভিড় লেগে যায়। গত মার্চে নিদাহাস ট্রফির ফাইনাল হারের পরও ফুলেল অভ্যর্থনা পেয়েছেন খেলোয়াড়েরা। এমনকি মোস্তাফিজুর রহমান যেবার আইপিএলে ভালো খেলে ফিরলেন সেদিন মধ্যরাত পর্যন্ত বিমানবন্দরে মিষ্টি নিয়ে অপেক্ষা করেছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। কিন্তু এবার দেখা গেল না তেমন উল্লেখযোগ্য কাউকেই।

খেলোয়াড়েরা মানসিকভাবে বিপর্যস্ত, তারা সাংবাদিকদের সামনে আসবেন না ধারণা করা যাচ্ছিল। তবে এমন কঠিন সময়ে বেশির ভাগ সময়েই যিনি দলের প্রতিনিধি হিসেবে সামনে আসতেন সেই ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও থাকলেন নিখোঁজ!

আফগানিস্তানের কাছে এমন লজ্জাজনক হারের পরে বাংলাদেশ দল একেবারেই নির্বাক, কারও যেন কিছু বলার নেই। লজ্জা ঢাকতে বিমানবন্দর থেকে নাহয় লুকিয়ে বাঁচা গেল। কিন্তু পরিসংখ্যান-রেকর্ড থেকে মুক্তি মিলবে কিভাবে? আফগানদের কাছে হোয়াইটওয়াশের এই তিক্ত স্মৃতি বহুদিন তাড়া করবে বাংলাদেশকে। -একে

বাংলাদেশ-আফগানিস্তান,সাকিব আল হাসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close