• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন বি চৌধুরী

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৮, ২১:২৩ | আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ২১:৩৭
নিজস্ব প্রতিবেদক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু করেছে বিকল্পধারা। আজ ২০ জন মনোনয়ন প্রত্যাশীর সাক্ষাৎকার গ্রহণ করে দলের মনোনয়ন বোর্ড। বোর্ডের চেয়ারম্যান হিসেবে অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করেন।

মঙ্গলবার সন্ধ্যায় মধ্যবাড্ডায় বিকল্পধারার নির্বাচনী কার্যালয়ে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের একপর্যায়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

সম্পর্কিত খবর

    তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, সংবিধানে নির্বাচন কমিশনকে (ইসি) যেসব ক্ষমতা দেয়া হয়েছে, সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশন যদি সেসব ক্ষমতা একশো ভাগ প্রয়োগ করে, তাহলে তারা দেশবাসীর বিশ্বস্ততা অর্জন করতে পারবেন। না হলে তারা ইতিহাসের কাছে দায়ী থাকবেন।

    বি চৌধুরী বলেন, অামরা অাশা করি, সুন্দর ও সুষ্ঠু নির্বাচন হবে। মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। নির্বাচনের দায়িত্ব সম্পর্কে ইলেকশন কমিশন পুরোপুরি সচেতন। সংবিধানে তাদের যে অধিকার দেয়া অাছে তা বিশাল অধিকার। অামরা তাদের কাছে অাশা করি, দাবি করি, তাদের সেই অধিকার ১০০ ভাগ প্রয়োগ করবেন।

    জানা গেছে, এ পর্যন্ত বিকল্পধারার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মোট ১৫৫ জন।

    দলের মনোনয়ন বোর্ডের অন্য সদস্যরা হলেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বীরবিক্রম, প্রেসিডিয়াম সদস্য বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, এস এম গোলাম রেজা, এম এম শাহীন, মযহারুল হক শাহ চৌধুরী, অধ্যাপক আনোয়ারা বেগম, বিকল্পধারার সহ-সভাপতি মাহবুব আলী।

    বিকল্পধারার সূত্রে জানা যায়, মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম আগামী ২২ নভেম্বর পর্যন্ত চলবে। ফরমের মূল্য ধরা হয়েছে এক হাজার টাকা এবং ফরম জমা দেওয়ার সময় ২০ হাজার টাকা দিতে হবে। প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে ২৩ ও ২৪ নভেম্বর।

    উল্লেখ্য, নির্বাচনের তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহার ৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দের দিন ১০ ডিসেম্বর।

    /আরাফাত

    এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close