• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রার্থী হতে না পেরে মন ভেঙ্গেছে পীরজাদার

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০১৮, ১৯:০৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের মনোনয়ন পেয়েছিলেন জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল। কিন্তু শেষ পর্যন্ত ভোটের লড়াই থেকে ছিটকে পড়েছেন তিনি। এ নিয়ে মন ভালো নেই তার, আপাতত কারও সঙ্গে দেখাও করছেন না।

জানা যায়, আগামী নির্বাচনে মহাজোটে অর্ন্তভূক্ত হতে ব্যাপক চেষ্টা তদবির চালায় জাকের পার্টি। আনুষ্ঠানিকভাবে যুক্ত না হলেও মহাজোটের সমর্থনেই নির্বাচনী কার্যক্রম শুরু করে তারা। মহাজোটে ১০টি আসনের দাবি নিয়ে দরকষাকষিও করেন দলের চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল। আওয়ামী লীগ থেকে ইতিবাচক সাড়া পেয়ে দলটির সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সংলাপে বসেন জাকের পার্টির নেতারা।

সূত্র জানায়, মনোনয়নপত্র জমা দেওয়ার আগে ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা) আসনে প্রার্থীতা প্রদানে জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা ফয়সালকে সবুজ সংকেত দেওয়া হয়েছিল। কিন্তু পীরজাদা তাতে রাজি হননি। কারণ ওই আসন ছিল সংসদ উপনেতা সাজেদা চৌধুরীর।

এর বদলে ফয়সাল তার নিজ এলাকা ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর) আসনে প্রার্থী হতে চান। কিন্তু দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ ঐ আসনের সংসদ সদস্য ছিলেন। তিনিও ওই আসন থেকেই নির্বাচন করতে চান। তাছাড়া ফরিদপুর-৪ এর বর্তমান সংসদ সদস্য নিক্সন চৌধুরী প্রধানমন্ত্রীর নিকটাত্বীয়। তারও মনোনয়ন পাওয়ার সম্ভাবনা ছিল।

শেষ পর্যন্ত পীরজাদা মোস্তফা আমীর ফয়সালকে ফরিদপুর-২ আসনেই মহাজোটের প্রার্থী ঘোষণা করা হয়। কারণ ফরিদপুর-২ এ আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল ছিল চরমে। সৈয়দা সাজেদা চৌধুরীর অসূস্থতাকে পুঁজি করে তাঁরই দু পুত্র বাবলু চৌধুরী ও লাবু চৌধুরী নির্বাচনী মাঠে সক্রিয় ছিল। দু’ পুত্রের বাইরেও একাধিক প্রার্থী ছিল ঐ আসনে।

এসব কারণে আওয়ামী লীগের অভ্যন্দরীণ দ্বন্দ মেটাতে জাকের পার্টির চেয়ারম্যানকেই চূড়ান্ত মনোনয়ন দেয় মহাজোট।

কিন্তু, হাইকমান্ডের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেনি তৃণমূল নেতাকর্মীরা। পীরজাদাকে প্রার্থী ঘোষণার পরপরই বিক্ষুব্ধ হয়ে উঠে ফরিদপুর-২ আসনের আওয়ামী লীগ নেতাকর্মীরা। সড়ক অবরোধ করে সাজেদা চৌধুরীকে মনোনয়ন দেওয়ার দাবি তোলা হয়।

শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলে সাজেদা চৌধুরীকেই ফরিদপুর-২ আসনে মনোনয়ন দেওয়া হয়। এতে কপাল পোড়ে জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা ফয়সালের।

এদিকে, সূত্র জানায়, স্থানীয় রাজনীতিতে জাকেররা বড় ধরনের ফ্যাক্টর। ফরিদপুর-২ আসনে তাদের বিপুল সংখ্যক ভোটার রয়েছেন। দলীয় চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল প্রার্থীতার দৌড় থেকে ছিটকে পড়ায় ঐ আসনের জাকের ভোটাররা কোনদিকে যাবেন সেটাই বড় বিষয়।

ফরিদপুরে জাকের পার্টির এক নেতা জানান, ভোটের মাঠে থাকলেও নৌকার পক্ষে কাজ করবেন না জাকেররা। তবে অন্য কোন দলের হয়ে কাজ করবেন কিনা সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে, বনানী দরবার শরীফের দায়িত্ব পালনরত এক জাকের জানান, মেজো ভাইজানের মন খারাপ। তিনি কারও সঙ্গে দেখাও করছেন না।

/পিবিডি/আরাফাত

জাকের পার্টি,পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close