• মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫
  • ||

বার্সেলোনাকে রুখে দিল সেল্টা ডি ভিগো

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৮, ১২:১৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

নতুন বছরের প্রথম ম্যাচে ড্র করেছে বার্সেলোনা। কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে সেল্টা ডি ভিগো বিপক্ষে হোচট খেয়েছে বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে কোপা ডেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে বার্সাকে ১-১ গোলে রুখে দিয়েছে সেল্টা ডি ভিগো।

গত ১৬ সেপ্টেম্বর ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে যাওয়া উসমান ডেম্বেলে দীর্ঘ সময় পর মাঠে নেমেছেন। সেল্টার মাঠে খেলার শেষ ২০ মিনিটের জন্য এই ফরাসি তারকাকে মাঠে নামান আর্নেস্টো ভালভার্দে। তবে তারপরও জয় নিয়ে ফিরতে পারেনি কাতালানরা।

লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আন্দ্রেস ইনিয়েস্তার মতো তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে সেল্টার মাঠে অপেক্ষাকৃত কম শক্তির দল নামায় বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে এগিয়ে গিয়েও জয় নিয়ে ফিরতে পারেনি ভালভার্দের দল।

প্রতিপক্ষের মাঠে খেলার ১৫তম মিনিটে লিড নেয় বার্সেলোনা। আন্দ্রে গোজেমের নিচু ক্রস থেকে গোলমুখের সামনে থেকে বুলেটগতির শটে সেল্টার জাল কাঁপান বার্সেলোনা ‘বি’ দলের খেলোয়াড় হোসে আরনাইজ। তবে সমতায় ফিরতে খুব একটা সময় নেয়নি সেল্টা ভিগো। ৩১তম মিনিটে জোরালো শটে লক্ষ্যভেদ করে স্বাগতিকদের সমতায় পিয়োনে সিস্তো।

বিরতির পর জয়সূচক গোলের জন্য দুই দলই বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। তবে সেল্টার ইয়াগো আসপাস এবং বার্সেলোনার সার্জিও বুসকেটস ও সার্জিও রবার্তোর শট পোস্টে লেগে বাধাগ্রস্ত হলে কোনো দলই আর গোল পায়নি।আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা চলতে থাকলেও পরে কোনো দলই আর দলের দেখা পাইনি।

আগামী ১১ জানুয়ারি, বৃহস্পতিবার ফিরতি লেগে ন্যু-ক্যাম্পে সেল্টা ভিগোকে আতিথ্য দেবে বার্সেলোনা। কোয়ার্টার ফাইনালে যেতে হলে বার্সেলোনাকে ফিরতি লেগে জিততে হবে কিংবা গোলশূন্য ড্র করতে হবে।

/সম্রাট

মাশরাফি-সাকিব মুখোমুখি

apps