• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘যেকোনো সময় খেলা পরিবর্তন করতে পারব, সমস্যা নাই’

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৮, ১৫:০৫ | আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ১৫:০৮
স্পোর্টস ডেস্ক

এনামুল হক বিজয়, বাংলাদেশ জাতীয় দলে ফিরেছেন প্রায় তিন বছর পর। ফেরার পর খেলেছেন ২টি ম্যাচ। ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে না পারার আক্ষেপটা রয়েই গেছে তার কিন্তু আগ্রাসী ব্যাটিংয়ে মন কেড়েছেন অধিনায়ক-টিম ম্যানেজমেন্টের। তবে এভাবে আগ্রাসী ব্যাটিং করেই খেলে যেতে চান বিজয়। তবে দলের প্রয়োজনে নিজের ব্যাটিং পরিবর্তন করতেও আপত্তি নেই এ ওপেনারের।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রোববার অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে নিজের ব্যাটিং স্টাইল নিয়ে বিজয় বললেন, পরিস্থিতি অনুযায়ী খেলাটাই গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয় ক্যালকুলেটিভ রিস্ক নেয়াটা জরুরি। একটা ম্যাচে আমি ভুল করেছি। সামনে চেষ্টা করবো ভুল না করার জন্য। তামিম ভাই মাঝে মাঝে রিস্ক নেয়। একজন বোলারকে সুবিধা মতো পেলে দুইটা বাউন্ডারি মেরে দিলে রান রেটটা কাছাকাছি চলে আসে। আমার কাছে মনে হয় বড় রান তাড়াতাড়িই আসবে। যদি ছোট ছোট বিষয় ঠিক করা যায়। মাত্র দুইটা ইনিংস খেললাম। আশা করি বড় ইনিংস খেলতে পারবো।

সম্পর্কিত খবর

    তবে পরিস্থিতি অনুযায়ী দল যদি ব্যাটিং স্টাইলে পরিবর্তন করতে বলে তাতেও আপত্তি নেই বিজয়ের, আমার খেলাটা আমি যেকোনো সময় পরিবর্তন করতে পারব। কোনো সমস্যা নেই। যদি দেখা যায় উইকেটে অনেকগুলো তাড়াতাড়ি পড়ে গেছে, তখন যতুটুক পারব ক্যারি করার চেষ্টা করব। আমি আমার খেলার থেকে যেকোনো সময়ে বের হয়ে আসতে পারি।

    বিজয় বলেন দলের চাহিদা মতোই ব্যাট করে যাচ্ছেন তিনি, দল যেভাবে চাচ্ছে সেভাবে খেলার চেষ্টা করেছি। যতটুকু শিখেছি প্রথম থেকে শেষ পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেট বলেন…টি-টোয়েন্টি আর ওয়ানডে বলেন না কেন সব সময় দলের প্রয়োজনে যেভাবে ব্যাটিং করার ঠিক সেভাবেই করেছি।

    প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে দারুন শুরু করেছিলেন বিজয়। তবে ১৪ বলে ১৯ রান করার পর থামে তার ইনিংস। পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে অবশ্য ৩৫ রান করেছিলেন। তবে সামনে এমন সুযোগ হলে ইনিংস লম্বা করার দিকেই নজর থাকবে তার, যখন রান করি তা বড় করার চেষ্টা করি। এ জন্য আল্লাহর রহমতে আমার রানগুলো বড় হয়। আমি সেট হয়ে চেষ্টা করি বড় রান করার জন্য। দুদিন সেট হয়েছি কিন্তু বড় রান করতে পারিনি। চেষ্টা করব বড় রান করার জন্য।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close