• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বৃষ্টিতে খেলা বন্ধ, লর্ডসে চালকের আসনে ইংল্যান্ড

প্রকাশ:  ১২ আগস্ট ২০১৮, ১০:৩০ | আপডেট : ১২ আগস্ট ২০১৮, ১২:০৩
স্পোর্টস ডেস্ক

লর্ডসে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। ১ম ইনিংসে অ্যান্ডারসনের বোলিংয়ের সামনে পড়ে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। তৃতীয় দিনে ব্যাট করে ক্রিস ওকস এবং জনি বেয়ারিস্টোর ব্যাটে ভর করে ৬ উইকেটে ৩৫৭ রান তোলে ইংল্যান্ড। বৃষ্টি শুরু হওয়ার আগেই ২৫০ রানে এগিয়ে জো রুটরা।

১২০ রানে ক্রিজে রয়েছেন ওকস। ২২ রানে অপরাজিত রয়েছেন কুরান। ইংল্যান্ডের দুই ওপেনার কুক (২১), জেনিংস (১১) এমনকি অধিনায়ক জো রুট (১৯) এদিন তাড়াতাড়ি প্যাভিলিয়ানে ফিরলেও দলের ব্যাটিংয়ের হাল ধরেন দুরন্ত ফর্মে থাকা বেয়ারস্টো এবং ওকস।

হার্দিকের বলে আচমকা কট বিহাইন্ড না হলে এদিন সেঞ্চুরি পাকাই ছিল বেয়ারস্টোর। তার আগেই অবশ্য সেঞ্চুরিটা সেরে ফেলেছিলেন ওকস। ভারতীয় বোলাররা কোনওরকমই চাপ সৃষ্টি করতে পারেননি তার উপর।

ভারতীয় বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল মোহাম্মদ শামি। ৭৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। হার্দিক পাণ্ডিয়া নেন দু’টি উইকেট। ইশান্তের ঝুলিতে উইকেট ১টি।

লর্ডসে এদিন বেশ কয়েকটি বল মাঝেমধ্যেই মাটিতে পড়ে নীচু হলেও অশ্বিন-কুলদীপরা সেভাবে কখনই সমস্যায় ফেলতে পারেননি ইংল্যান্ড ব্যাটসম্যানদের। লর্ডসের ২২ গজ আগামী দু’দিন কেমন আচরণ করে সেটাই দেখার। কারণ বৃষ্টি এসে ধুইয়ে না দিলে এই টেস্ট বাঁচানো এখন যথেষ্ট কঠিন চ্যালেঞ্জ বিরাটদের সামনে।

লর্ডস টেস্টে প্রথম দিনটা বৃষ্টি ধুয়ে দিয়েছিল। দ্বিতীয় দিন কোহলিদের ব্যাটিং ধুয়ে মুছে সাফ করে দেন অ্যান্ডরসন। দিনের শেষে ৩৬ বয়সী জিমির ঝুলিতে বিজয়, রাহুল, রাহানে সহ আরও দুই উইকেট। ইংল্যান্ডের হয়ে বাকি কাজটা করে দেন পেসার ক্রিস ওকস।

এজবাস্টনে ভারতীয় ব্যাটিংয়ের মুখ রক্ষা করেছিলেন কোহলি-হার্দিক। এদিন সেই দুই মহামূল্যবান উইকেট তুলে দিয়ে ভারতকে আইসিইউতে পাঠিয়ে দেন ওকস। বাকি তিনটি উইকেট নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন ব্রড-কুরান।

/অ-ভি

লর্ডস,টস,সিরিজ,টেস্ট,ক্রিকেট,ভারত,ইংল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close