• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

পুরোনো ঘরে ফিরলেন স্যার ফার্গুসন

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৩ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫০
স্পোর্টস ডেস্ক

ওল্ড ট্র্যাফোর্ড তাঁর ‘দ্বিতীয় ঘর’। দু’দশকেরও বেশি কোচিং কেরিয়ারে ওল্ড ট্র্যাফোর্ড তাঁকে যেন উজাড় করে দিয়েছে সব কিছু। তাই বারবারই এখানে ফিরতে পেরে খুশি হন স্যার আলেক্স ফার্গুসন। কিন্তু হঠাৎই মাস কয়েক আগে মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে আশঙ্কাজনক হয়ে পড়েন তিনি। পুনরায় তিনি আর ‘প্রিয়’ ওল্ড ট্র্যাফোর্ডে ফিরতে পারবেন কিনা তা নিয়ে শুরু হয় সংশয়। অবশেষে সব সংশয় দূরে সরিয়ে শনিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যাচ দেখতে সশরীরে ওল্ড ট্যাফোর্ডে হাজির হলেন ফার্গুসন।

কঠিন সময় কাটিয়ে চিকিৎসায় সাড়া দিয়ে ক্রমেই সুস্থ হয়ে উঠেছেন ম্যান ইউ’র সর্বকালের সেরা কোচ। গত জুলাইতেই সুস্থ হয়ে সবাইকে আশ্বস্ত করে একটি ভিডিও প্রকাশ করেছিলেন ফার্গুসন। যেখানে তাঁকে সুস্থ করে তোলার জন্য প্রত্যেক মেডিক্যাল স্টাফদের ধন্যবাদ জানিয়েছিলেন ৭৬ বছর বয়সী ম্যান ইউ’র প্রাক্তনী। শনিবার সকলকে অবাক করে সটান ওল্ড ট্র্যাফোর্ডের গ্যালারিতে প্রিয় দলের ম্যাচ দেখতে হাজির ফার্গুসন।

সম্পর্কিত খবর

    উলভসের বিপক্ষে ঘরের মাঠে প্রিয় দলের জয় দেখতে না পেলেও ফার্গুসনকে পেয়ে মেতে উঠল গ্যালারি। করতালি দিয়ে তাঁকে এদিন ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগত জানান প্রিয় সমর্থকেরা। স্টেডিয়ামে ঘোষণা করা হয়, ‘ফার্গুসনকে পেয়ে ক্লাব আজ উচ্ছ্বসিত এবং খুশি।’ এই প্রসঙ্গে ম্যাচের পর ম্যান ইউ কোচ মোরিনহো জানান, ‘শুধুমাত্র ম্যাঞ্চেস্টার ইউনাইটেড পরিবারের জন্য নয়, প্রত্যেকের কাছেই এটা ভীষণ খুশির খবর।’

    আর সুস্থ হয়ে ওল্ড ট্র্যাফোর্ডে ফিরে ম্যাচ শুরুর আগে স্যার ফার্গুসন বলেন, ‘এখানে ফিরতে পেরে ভীষণ খুশি। তবে কিছুটা নার্ভাস এবং টেনশনে আছি। গত এপ্রিলে শেষবার আর্সেনালের বিরুদ্ধে ম্যাচ দেখতে এখানে এসেছিলাম। অনেকদিন পর পুরনো জায়গায় ফিরতে পেরে দারুণ লাগছে। দলের জয় দেখতে চাই।’

    যদিও স্যার ফার্গুসনের কামব্যাকের দিন তাঁকে জয় উপহার দিতে পারলেন না দলের ফুটবলাররা। উলভসের কাছে এদিন ১-১ গোলে আটকে গেলেন পোগবারা। প্রথমার্ধে ফ্রেডের গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে সমতায় ফিরে আসে উলভস। গোল করে ম্যান ইউ’র জয়ের পথে এদিন কাঁটা হয়ে দাঁড়ান মৌতিনহো।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close