• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অস্ট্রেলিয়ার জরিমানা

প্রকাশ:  ২৪ নভেম্বর ২০১৮, ১০:৩০
স্পোর্টস ডেস্ক

শুক্রবার(২৩ নভেম্বর) মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টি-২০ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। তবে ব্রিসবেনে প্রথম টি-২০ জিতে থাকার সুবাদে সিরিজে সুবিধাজনক অবস্থায় স্বাগতিক অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে অন্তত হারের ভ্রূকুটি নেই তাদের সামনে। বরং এই মুহূর্তে সিরিজ জয়ের দিকে এক পা বাড়িয়ে রেখেছে তারা। এমন অবস্থায় অজি শিবিরে ওভাররেটের গেরো। গাব্বায় প্রথম ম্যাচে চার রানে জয় এলেও স্লো ওভাররেটের কবলে পড়ল দল। ফলে অধিনায়ক অ্যারন ফিঞ্চ সহ জরিমানা করা হল দলের বাকি ক্রিকেটারদের।

সম্পর্কিত খবর

    স্লো ওভাররেটের কারণে অস্ট্রেলিয়াকে জরিমানা করলেন ম্যাচ রেফারি জেফ ক্রো। গাব্বায় স্লো ওভাররেটের কারণে অজিদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন দায়িত্বে থাকা দুই অন ফিল্ড আম্পায়ার, থার্ড আম্পায়ার এবং ফোর্থ আম্পায়ার। অন ফিল্ড আম্পায়ার সাইমন ফ্রাই এবং পল উইলসন, থার্ড আম্পায়ার জেরার্ড অ্যাবুড এবং ফোর্থ আম্পায়ার শন ক্রেগের অভিযোগের ভিত্তিতেই বিষয়টি খতিয়ে দেখেন ম্যাচ রেফারি জেফ ক্রো।

    শুক্রবার আইসিসি’র পক্ষ থেকে জানানো হয়, নির্ধারিত সময়ে লক্ষ্যমাত্রা পূরণ থেকে এক ওভার পিছিয়ে ছিল অজি শিবির। সেই কারণেই আইসিসি’র কোড অফ কন্ডাক্টে ২.৫.১ ধারায় দোষী সাব্যস্ত হয় টিম অস্ট্রেলিয়া। স্লো ওভাররেটের কারণে দলের প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফি’র ১০ শতাংশ এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ম্যচ ফি’র ২০ শতাংশ জরিমানা করে ম্যাচ অফিসিয়ালসরা। আগামী একবছরের মধ্যে তাঁর নেতৃত্বে অস্ট্রেলিয়া ফের স্লো ওভাররেটের কবলে পড়লে নির্বাসিত হবেন ফিঞ্চ।

    উল্লেখ্য, ব্রিসবেন অনুষ্ঠিত টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বিরাট ব্রিগেডকে চার রানে হারায় ফিঞ্চবাহিনী। বুধবার গাব্বায় বৃষ্টিবিঘ্নিত থ্রিলার ম্যাচের নিষ্পত্তি হয় শেষ ওভারে। মাত্র ৪ রানে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায় অস্ট্রেলিয়া। মেলবোর্নে হারলেই খোয়াতে হবে সিরিজ, এমন অবস্থায় দ্বিতীয় টি-২০ তে শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় টিম ইন্ডিয়া। কিন্তু বৃষ্টিতে ম্যাচ পন্ড হওয়ায় চোখ এখন ২৫ নভেম্বর সিডিনিতে। সেই ম্যাচ জিতে এখন সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে বিরাট কোহলি অ্যান্ড কোং। অন্যদিকে জরিমানার কথা ভুলে সিরিজ জয়ের লক্ষ্যেই রবিবার মাঠে নামবে ফিঞ্চ ব্রিগেড।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close