• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ইউনেক্স-সানরাইজ আন্তর্জাতিক চ্যালেঞ্জ দ্বৈতে এলিনা-শাপলা জুটি সেমিতে

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:০১
স্পোর্টস রিপোর্টার

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জে গতকাল ব্রোঞ্জ নিশ্চিত করেছেন দেশের দু শীর্ষ শাটলার এলিনা সুলতানা ও শাপলা আক্তার। শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত নারী দ্বৈতের খেলায় এলিনা ও শাপলা জুটি ২১-৮ ও ২১-১৪ পয়েন্টে নেপালের আমিতাগিরি ও ন্যাংজালতামাং জুটিকে হারিয়ে সেমিফাইনালে উঠেন।

দুটি ব্রোঞ্জ পদক থাকায় সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করেছেন এলিনা ও শাপলা।

সম্পর্কিত খবর

    বৃহস্প্রতিবার দুপুর সাড়ে ৩টায় একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। এই জুটি লড়বে মালয়েশিয়ার ভিভিয়ান হো ও ইয়াপ চেং ওয়েনের সঙ্গে। এছাড়া গতকাল নারী দ্বৈতের আরেক কোয়ার্টার ফাইনালে ভারতের শ্রুতি কেপি ও অপর্নাবালান জুটির কাছে ২১-৬ ও ২১-৩ পয়েন্টে হেরে বিদায় নেন বাংলাদেশের বৃষ্টি খাতুন ও রেহেনা পারভীন জুটি। মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে ইন্দোনেশিয়ার লিওঁরলি কার্নান্দো ও ইন্দাসারি জামিলের কাছে ২১-৪ ও ২১-১২ পয়েন্টে পরাজিত হয়ে বিদায় নেয় বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও আফরিনা ইসলাম মৌলি জুটি। পুরুষ দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও তানভীর আহম্মেদ জুটি ২১-১৬ ও ২১-০৮ পয়েন্টে পরাজিত হন ইন্দোনেশিয়ার লিওঁরলি কার্নান্দো ও ড্যানিয়েল মার্টিন জুটিরকাছে। পুরুষ দ্বৈতের আরেক কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের মো: এনামুল হক ও সালমান খান জুটি হেরেছেন থাইল্যান্ডের সুপকজমকো ও ওয়াচিরাউটশতহোন জুটির কাছে ২১-১৩ ও ২১-১২ পয়েন্টে। ব্রোঞ্জ নিশ্চিত হওয়ায় আনন্দিত এলিনা সুলতানা বলেন, দেশের মাটিতে সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ নিশ্চিত করতে পারায় খুব খুশী আমরা। একই কথা শাপলা আক্তারেরও, এককে না পারলেও দ্বৈতে আমরা সফল হয়েছি। এখন আমাদের লক্ষ্য মালয়েশিয়ার বিপক্ষে জেতা।

    অন্যদিকে মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে ভারতের মোহনরাজ ইলুমালাই ও বেলাভানের কাছে ২৩-২১ ও ২১-১১ পয়েন্টে হেরে বিদায় নিয়েছে নেপালের দিপেশধামী ও তামাং জুটি। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে প্রথমবার পদক এনে দেয়ায় দু’শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেক ও সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার। দুপুরে পদক জয়ের পর দুশাটলারকে ব্যক্তিগতভাবে ২০ হাজার টাকা প্রাইজমানি দেয়ার ঘোষনা দেন বাহার।

    উল্লেখ্য, ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জে গতকাল নারী দ্বৈতের খেলায় বাংলাদেশের দু শীর্ষ শাটলার এলিনা ও শাপলা জুটি ২১-৮ ও ২১-১৪ পয়েন্টে নেপালের আমিতাগিরি ও ন্যাংজালতামাং জুটিকে হারিয়ে সেমিফাইনালে উঠেন।

    /এসএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close