• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গ্লোব সকার পুরস্কারে রোনালদোর ‘হ্যাটট্রিক’

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৯, ০১:২৮
স্পোর্টস ডেস্ক

গতবছর বর্ষসেরা ফুটবলার পুরস্কার ব্যালন ডি’অর হাতছাড়া হয়েছে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। এবছর সেরার রেসে ক্রিশ্চিয়ানো রোনালদো পেয়েছিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী দলের দুই সদস্য-আতোয়াঁ গ্রিজম্যান ও কিলিয়ান এমবাপেকে। তবে তাদের পেছনে ফেলে বছরের সেরা ফুটবলার হিসেবে ২০১৯ গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন পর্তুগিজ ফুটবলের পোস্টার বয় রোনালদো। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো এই পুরস্কার নিজের করে নিলেন জুভেন্টাসের তারকা সিআর সেভেন।

বছরের শুরুটা দারুণ হলো রোনালদোর। অর্জনের মুকুটে যুক্ত করলেন গ্লোব সকার অ্যাওয়ার্ড। ফিফা দ্য বেস্ট এবং ব্যালন ডি অর’র-এর পর গ্লোব সকার অ্যাওয়ার্ডকেই বিশ্ব ফুটবলের তৃতীয় সর্বোচ্চ সম্মান হিসেবে বিবেচনা করা হয়।

সম্পর্কিত খবর

    রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। তুরিনের ক্লাবটি সিরি এ’র শীর্ষেই রয়েছে। ছন্দে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। তবে মূলত গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে রিয়ালের হয়ে দারুণ পারফরম্যান্স করার পুরষ্কার হিসেবেই গ্লোব সকার অ্যাওয়ার্ড জিতেছেন সিআরসেভেন। এমন সম্মান পেয়ে আবেগাপ্লুত রোনালদো। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে লিখেছেন, নতুন বছর দুর্দান্তভাবে শুরু হল। আমাকে সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।

    ২০১৭ এবং ২০১৮ সালেও গ্লোব সকারের বিচারে বর্ষসেরা হয়েছিলেন রোনালদো। তার মানে ফিফা দ্য বেস্ট কিংবা ব্যালন ডি’অর হাতছাড়া হলেও টানা তৃতীয় বছর গ্লোব সকারের বিচারে বর্ষসেরার শিরোপা নিজের করে নিলেন জুভেন্টাস তারকা।

    দুবাইতে এদিন পুরস্কার প্রদান অনুষ্ঠানে সমর্থকদের বিচারে সেরার শিরোপাও জিতে নেন রোনালদো। তার এজেন্ট জর্জ মেন্দেজকে ‘এজেন্ট অফ দ্য ইয়ার’ সম্মানে ভূষিত করেছে গ্লোব সকার। বর্ষসেরা কোচের সম্মান ছিনিয়ে নেন দিদিয়ের দেশম। বলে রাখা ভালো, তার অধীনেই রাশিয়া বিশ্বকাপের শিরোপা জিতে নেয় ফ্রান্স। ১৯৯৯ ফুটবলার হিসেবে বিশ্বজয়ী দলের সদস্য হওয়ার পাশাপাশি কোচ হিসেবেও দেশকে বিশ্বসেরা করে ইতিহাস গড়েন দেশম। তাই রিয়ালকে ইউরোপ সেরা করেও বর্ষসেরা কোচ হওয়ার রেসে দেশমকে ছাড়িয়ে যেতে পারেননি জিনেদিন জিদান।

    অনুষ্ঠানে প্লেয়ার ক্যারিয়ার অ্যাওয়ার্ড সম্মানে ভূষিত হন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডো।

    পিবিডি/আরিফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close