• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভোটের মাঠ থেকে ছিটকে গেলেন নাদিম

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০১৮, ১৪:৪১ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৫:০৩
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে ভোটের মাঠ থেকে ছিটকে গেলেন বিএনপির প্রার্থী ও দুই বারের সাবেক এমপি নাদিম মোস্তফা।

সোমবার (১৭ ডিসেম্বর) হাইকোর্টের একটি বেঞ্চ নাদিম মোস্তফার প্রার্থীতা কেন বাতিল করা হবে না রুল জারি করে তার ধানের শীষ প্রতীক স্থগিত করেন। একই সঙ্গে বিএনপির অপর প্রার্থী জেলা সহ-সভাপতি নজরুল ইসলাম মন্ডলকে প্রতীক বরাদ্দ দেয়ার জন্য রিটানিং কর্মকর্তাকে নির্দেশ দেন।

সম্পর্কিত খবর

    নাদিম মোস্তফার প্রার্থীতার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদনের শুনানিতে অংশ নেয়া ব্যারিস্টার আবু বকর সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১২ ডিসেম্বর নাদিম মোস্তফার প্রার্থীতা বৈধতা চ্যালেঞ্জ করে তা বাতিল করতে হাই কোটে রিট আবেদন করে নজরুল ইসলাম মন্ডল।

    ব্যারিস্টার আবু বকর জানান, বিচারপতি জেডিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। তিনি ছাড়াও শুনানিতে নজরুল ইসলামের পক্ষে অংশ নেন আইনজীবী মিনহাজুল হক চৌধুরী ও ব্যারিস্টার আসরাফ আলী। আর নাদিম মোস্তফার পক্ষে অংশ নেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম। হাইকোর্ট বেঞ্চ উভয় পক্ষের আইনজীবীর শুনানি শেষে আদেশ দেন।

    নাদিম মোস্তফা বলেন, হাইকোর্ট থেকে তার বিরুদ্ধে যে আদেশ দেয়া হয়ে তার বিরুদ্ধে চেম্বার আদালতে আপিল করবো। এ জন্য ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছি। আশা করছি আপিল করলে হাইকোর্টের আদেশ স্থগিত হয়ে যাবে এবং আমি প্রার্থী থাকবো।

    উল্লেখ্য, রাজশাহী-৫ আসনে বিএনপি চারজনকে দলীয় মনোনয়নের প্রত্যায়নপত্র দেয়। তারা চারজনই মনোনয়নপত্র দাখিল করেন। তবে গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে দলটির মূল প্রার্থী নাদিম মোস্তফার মনোনয়নপত্র বাতিল করে রিটানিং কর্মকর্তা।

    নাদিম মোস্তফা তার মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন। আপিলে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। তবে এর আগে দলের চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয় নজরুল ইসলামকে। তিনি চূড়ান্ত মনোনয়নের দলীয় চিঠি রিটানিং কর্মকর্তার কাছে জমা দেন। কিন্তু প্রতীক বরাদ্দের দিন দলীয় প্রার্থী হিসেবে নাদিম মোস্তফাকে ধানের শীষ প্রতীক দেয়ার জন্য আরেকটি চিঠি ইস্যু করে দলটি। ফলে নজরুলের প্রার্থীতা বাতিল করে নাদিম মোস্তফাকে ধানের শীষ প্রতীক দেন রিটানিং কর্মকর্তা।

    ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close