• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বড়লেখায় সাংবাদিককে শিক্ষকের হুমকি

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২০ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৩
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের বড়লেখায় স্কুলের সরকারী অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশের জেরে উপজেলার গজভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলী যুগান্তর পত্রিকার বড়লেখা প্রতিনিধি আব্দুর রবকে হুমকি-ধমকির পর হামলার চেষ্টা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত সাড়ে আটটার দিকে এ ঘটনাটি ঘটে। গত ২৮ আগস্ট যুগান্তরের ১৭তম পৃষ্ঠায় ‘বড়লেখায় শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ’ শিরোনামে একটি দুর্নীতির সংবাদ ছাপা হলে অভিযুক্ত শিক্ষক যুগান্তর প্রতিনিধির ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৮ আগস্ট সোমবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার দক্ষিণভাগ বাজারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আজির উদ্দিনের ব্যবসায় প্রতিষ্ঠানে বসে সাংবাদিক আব্দুর রব বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করছিলেন। হঠাৎ গজভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আপ্তাব আলী সেখানে উপস্থিত হয়ে যুগান্তর প্রতিনিধিকে কেটে ফেলার হুমকি-ধমকিসহ অকথ্য ভাষায় গালি গালাজ শুরু করলে ইউপি চেয়ারম্যানসহ উপস্থিত লোকজন হতবিহ্বল হয়ে পড়েন এবং ঘটনার প্রত্যক্ষদর্শীরা (আব্দুর রব) তাকে রক্ষা করেন। এসময় ঘটনাকারী আপ্তাব আলীও জনতার রূষানলে পড়ে ক্ষমা প্রার্থনা করেন।

সম্পর্কিত খবর

    হুমকি-ধমকি ও আক্রমনের শিকার সাংবাদিক আব্দুর রব ১৯ আগস্ট মঙ্গলবার বলেন, গজভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অসংখ্য অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে। স্কুল কমিটির সভাপতিসহ এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাইপূর্বক একটি রিপোর্ট প্রকাশ হলে প্রধান শিক্ষক আপ্তাব আলী ক্ষিপ্ত হয়ে ওঠেন। সোমবার রাতে হুমকি-ধমকির পর আমার ওপর হামলার চেষ্টা চালান। মঙ্গলবার উপজেলা শিক্ষা কর্মকর্তা, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্টদের বিষয়টি অবহিত করেছি।

    এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আপ্তাব আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটু ভুল বুঝাবুঝি হয়েছিল। রাতেই স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি সমাধান করে দিয়েছেন। এ ব্যাপারে দক্ষিণভাগ দক্ষিণ ইউপির চেয়ারম্যান আজির উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্যক্তিগত প্রয়োজনে সাংবাদিক আব্দুর রবকে দোকানে এনে আলাপ করছিলাম। এসময় শিক্ষক আপ্তাব আলী হঠাৎ উপস্থিত হয়ে (আব্দুর রব) তাকে খারাপ ভাষায় গালাগালি করে মারার চেষ্টা করেন। এসময় আমি ও স্থানীয়রা তাকে রক্ষা করি। রাতেই বিষয়টি সমাধান করে দিয়েছি। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ জালাল উদ্দিন জানান, একজন সাংবাদিককে হুমকি-ধমকি দেয়া খুবই দুঃখজনক। বিষয়টি গুরুত্বের সাথে দেখছি।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close