• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষককে মারপিটের অভিযোগ, থানায় জিডি

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০১৭, ১৭:৩৩ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৭, ১৭:৪২
মাগুরা প্রতিনিধি
অধ্যক্ষ শাহাজ উদ্দিন

মাগুরার বৃহত্তম শিক্ষা প্রতিষ্ঠান সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রভাষক রাজিবুল হাসানকে প্রকাশ্যে গালাগাল ও শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছে সাধারণ শিক্ষক ও বিসিএস শিক্ষক সমিতি। রোববার দুপুরে ইংরেজি বিভাগের প্রভাষক মো. রাজিবুল হাসানকে কলেজ ক্যাম্পাসে প্রকাশ্যে মারপিট ও গালাগাল করে অধ্যক্ষ শাহাজ উদ্দিন। ওইদিন রাতেই রাজিব এ বিষয়ে মাগুরা সদর থানায় লিখিত এ অভিযোগ করেন।

এ ঘটনায় সোমবার দুপুরে শিক্ষক পরিষদের ডাকা সভায় বিষয়টিতে নিন্দা ও প্রতিবাদ জানান শিক্ষকমণ্ডলী। এ সময় তারা অধ্যক্ষের অপসারণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি করেন তারা।

সম্পর্কিত খবর

    অভিযোগে ৩৪ তম বিসিএস এ শিক্ষা ক্যাডারে নিয়োগ পাওয়া রাজিবুল হাসান জানান, রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে কলেজের অধ্যক্ষ শাহাজ উদ্দিন এর কাছে ইংরেজি বিভাগের ছাত্রছাত্রীদের শিক্ষা সফরে যাওয়ার অনুমতি চাইতে যান তিনি। এ সময় অধ্যক্ষ সাহেব তার সাথে কথা না বলে তার কক্ষ ত্যাগ করে বাইরে বের হয়ে যান। তিনি ডিপার্টমেন্টের কয়েকজন ছাত্র নিয়ে অধ্যক্ষ সাহেবের সাথে বের হন। এ সময় তিনি অধ্যক্ষকে বিষয়টির গুরুত্ব ও ছাত্রছাত্রীদের সুবিধার বিষয়টি বোঝানোর চেষ্টা করলে অধ্যক্ষ তার উপর ক্ষেপে গিয়ে সবার সামনে তাকে বেয়াদব বলে গালি দেন। এ সময় অধ্যক্ষ ২য় বার তার কাঁধে ধাক্কা দিয়ে ফেলে দেন। পরে কলেজের অন্যান্য শিক্ষক ও বিসিএস শিক্ষা সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে কথা বলে ওই রাতেই তিনি মাগুরা সদর থানায় একটি জিডি এন্ট্রি করেন।

    মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষক কাউন্সিলের সাধারণ সম্পাদক আলফাজ উদ্দিনসহ একাধিক শিক্ষক জানান, ১৮ হাজার ছাত্রছাত্রী ও প্রায় ১শ’ শিক্ষকের অভিভাবক অধ্যক্ষ। কিন্তু তার ব্যবহারে আমরা বরাবরই হতাশ হয়েছি। রোববারের ঘটনা নিয়ে আমরা কলেজের শিক্ষক কাউন্সিলে জরুররি সভা ডেকেছি।

    এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কলেজের শিক্ষক আবু সাইদ মোল্যা, চিন্ময় মল্লিক, দিন মহম্মদ, মাহবুবুল আলম, বিপ্লব কর্মকারসহ শিক্ষক পরিষদের সদস্যবৃন্দ।

    সভায় শিক্ষকবৃন্দ অভিযোগ করেন- অধ্যক্ষ শাহাজ উদ্দিন সাহেব তুচ্ছ ঘটনা নিয়ে প্রায়ই শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। তিনি একাধিকবার জনসম্মুখে অকথ্য ভাষা ব্যবহার করেছেন। তার অধীনে চাকরি করা রীতিমত বিব্রতকর ও অসম্মানজনক হয়ে উঠেছে। আমরা তার অপসারণ ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণ আশা করি।

    এ প্রসঙ্গে অধ্যক্ষ প্রফেসর শাহাজ উদ্দিন ওই শিক্ষককে বেয়াদব বলেছেন স্বীকার করে জানান, আমার কাছ থেকে প্রায় জোরপূর্বক স্বাক্ষর আদায় করতে গেলে আমি এসব কথা বলতে বাধ্য হয়েছি। তবে আমি তাকে মারপিট করিনি।

    অধ্যক্ষ শাহাজ উদ্দিনের বিরুদ্ধে ইতিপূর্বে কলেজে অবৈধ নিয়োগ বাণিজ্য, পরিপত্র বহির্ভূতভাবে অতিরিক্ত অর্থ আদায়, অর্থ আত্মসাত, স্বেচ্ছাচারিতাসহ একাধিক শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ রয়েছে।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close