• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

বগুড়ায় পুলিশ নিয়োগে জালিয়াতির অভিযোগে আটক ৮

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৮, ২১:৫২
বগুড়া প্রতিনিধি

বগুড়ায় মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতি করে পুলিশের চাকুরী পাইয়ে দেয়ার অপচেষ্টা করা হয়েছে। এই অপচেষ্টার ঘটনায় বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ জয়পুরহাট পুলিশ সুপার (এসপি) অফিসের স্টেনোগ্রাফারসহ ৮ জনকে গ্রেফতার করেছে। বগুড়ার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতারের পর এসআই আবু তাহের (রিজার্ভ) তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন জয়পুরহাট পুলিশ সুপার অফিসের স্টেনোগ্রফার ও বগুড়ার সোনাতলা থানার হাসরাজ গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম, একই এলাকার ইউপি সদস্য আব্দুল মান্নান, জাকির হোসেন, মিল্লাত হোসেন, আইনুর ইসলাম, জুয়েল হাসান, আল-আমিন ও মনির হোসেন।

সম্পর্কিত খবর

    জানাগেছে, গত ৬ মার্চ বগুড়া পুলিশ লাইন্স মাঠে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। শারীরিক ও লিখিত পরিক্ষা শেষে ১২ মার্চ লিখিত পরিক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরিক্ষা চলাকালে রাত সাড়ে ৮টায় গ্রেফতারকৃতরা মৌখিক পরিক্ষার বোর্ডে মুক্তিযোদ্ধা কোটা সংক্রান্ত সনদপত্র দাখিল করে। সনদপত্র দেখে নিয়োগ বোর্ডের সদস্যদের সন্দেহ হলে তাদের পরীক্ষা সাময়িক স্থগিত করে তদন্ত শুরু হয়। দাখিল করা মুক্তিযোদ্ধা কোটা সংক্রান্ত সনদপত্র ভুয়া এবং জাল প্রমানিত হলে ১৫ মার্চ থেকে গোয়েন্দা পুলিশ জড়িতদের গ্রেফতারে অভিযানে নামে।

    এই অভিযানে মিল্লাত হোসেন, আইনুর ইসলামসহ মুক্তিযোদ্ধা সনদ জাল করার মাধ্যমে পুলিশে নিয়োগ পাইয়ে দেয়া চক্রের মুল হোতা জয়পুরহাট পুলিশ সুপার অফিসের স্টেনোগ্রাফার রফিকুল ইসলাম এবং বাকিদের গ্রেফতার করে। আসামীরা ৫ জন প্রার্থীদের প্রত্যেকের কাছ থেকে ১০ লাখ থেকে সাড়ে ১১ লাখ টাকা করে নিয়ে মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে ৫ জনকে পুলিশে চাকুরি পাইয়ে দেয়ার আশ্বাস দেয়।

    গ্রেফতারকৃত ৮ জনকে শনিবার রাতে বগুড়া সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে বগুড়া পুলিশ লাইন্সের রিজার্ভ অফিসার আবু তাহের বাদী হয়ে মামলা দায়ের করেন।

    মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আসলাম আলী জানান, জালিয়াতি চক্রের ১২ জনের নামে থানায় মামলা হয়েছে। এদের মধ্যে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। পলাতক ৪ জনকে গ্রেফতারের চেষ্টা চলছে। মামলার প্রধান আসামী রফিকুল ইসলাম ইতিপুর্বে বগুড়া পুলিশ সুপার অফিসে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি জয়পুর হাটে কর্মরত আছেন।

    ওএফ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close