• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বরিশালে সাংবাদিক হত্যাচেষ্টা: ৮ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৮, ১০:১৫
বরিশাল প্রতিনিধি

ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের বরিশাল অফিসের ক্যামেরাপার্সনকে তার পেশাগত দায়িত্ব পালনে বাধা ও হত্যাচেষ্টার অভিযোগে রিপন বল্লভসহ নামধারী ৩ জন ও অজ্ঞাতনামা ৭ থেকে ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রোববার রাতে কোতোয়ালি মডেল থানায় ক্যামেরাপার্সন জুয়েল সরকার মামলাটি দায়ের করেন। মামলায় অভিযুক্ত রিপন বল্লভ নগরীর কলেজ রোড এলাকার মৃত জিতেন বল্লভের ছেলে।

এছাড়া অন্যান্যরা হলেন- নবগ্রাম রোড গোলপুকুরপাড় এলাকার মৃত স্টীফেন ললিত হাওলাদারের ছেলে লিও শান্তি হাওলাদার ও আলেকান্দা আম বাগান ক্লাব রোডের মৃত স্টীফেন গোমেজের ছেলে জেমস প্রদীপ গোমেজ।

সম্পর্কিত খবর

    মামলা সূত্রে জানা গেছে, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপার্সন জুয়েল সরকার বিভিন্ন সময় রিপন বল্লভসহ অন্যান্যদের অপরাধমূলক কর্মকান্ডের একটি বিশেষ প্রতিবেদন তৈরির উদ্যোগ নেয়। এছাড়া বিভিন্ন সময় রিপন বল্লভসহ অন্যান্যদের অপরাধমূলক কর্মকান্ডের চিত্র ধারণ করে জুয়েল। বিষয়টি জানতে পেরে রিপনসহ অন্যান্যরা জুয়েল বিভিন্ন সময় ভয়ভীতি ও মানসিক চাপে রাখেন। একই সাথে তার ধারণ করা ছবি ছিনিয়ে নেয়ার পায়তারায় লিপ্ত থাকেন। ওই ঘটনার দু’দিন পূর্বে গত ১৬ মার্চ সকালে রিপনসহ অন্যান্যরা নগরীর কাকলীর মোড় এলাকায় জুয়েল সরকারের পথরোধ করেন।

    এ সময় তারা জুয়েলকে তাদের অপরাধমূলক কর্মকান্ডের প্রতিবেদন পত্রিকায় না ছাপাতে এবং টেলিভিশনে প্রচার না করতে হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় গত ১৮ মার্চ রিপন বল্লভসহ অন্যান্যরা দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে ৪টি মোটরসাইকেলযোগে জুয়েল সরকারের বাসায় যায়।

    এ সময় তারা দেশিয় অস্ত্র উচিয়ে ডাকচিৎকার দিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আকস্মিকভাবে জুয়েলের বসতঘরে প্রবেশ করেন। এ সময় তারা দেশিয় অস্ত্রসহ জুয়েলকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। এছাড়া তারা বসতঘরের বিভিন্ন মালামাল ভাঙচুর করে ত্রাস সৃষ্টি করেন।

    এ সময় রিপন বল্লভ বাসায় থাকা জুয়েলের ব্যবহৃত মেমোরিকার্ডসহ ল্যাপটপ ছিনিয়ে নিয়ে যায়। জুয়েল ও অন্যান্যদের ডাকচিৎকারে অন্যান্যরা এগিয়ে এলে রিপন বল্লভসহ অন্যান্যরা তাকে দেখে নেয়ার হুমকি দিয়ে এলাকা ত্যাগ করেন।

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close